শিক্ষার্থীদের মাঝে পুষ্টি সচেতনতা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০১ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

স্কুলের শিশুরা নিয়ম মেনে টিফিন খেলে অপুষ্টি ও অপুষ্টিজনিত রোগ থেকে দূরে থাকবে। তাদের এ অনুশীলনের ফলে পুষ্টি ও হাইজিন সম্পর্কিত সচেতনতা ছড়িয়ে পড়বে পরিবারে বলে জানিয়েছেন বক্তারা।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুষ্টি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্ট্যান্ড এগেইনস্ট ম্যালনিউট্রিশন আয়োজিত ক্যাম্পেইনে বক্তারা এ কথা বলেন।

ক্যাম্পেইনে শিক্ষার্থীদের স্বাস্থ্যকর টিফিন, পরিষ্কার-পরিচ্ছন্নতা, পুষ্টিকর খাবার গ্রহণসহ নানা বিষয় উপস্থাপন করা হয়। এতে শিক্ষক ও অভিভাবকরাও উপস্থিত ছিলেন।

Public Awareness

ক্যাম্পেইনের অংশ হিসেবে স্কুলগামী শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য, পুষ্টি চাহিদা, দেহের ওজনসহ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন দিক তুলে ধরা হয় এবং এ সংক্রান্ত পুষ্টি সহায়িকা ও পুষ্টি উন্নতি চক্র সম্পর্কিত পোস্টার দেখানো হয়।

ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় ও কলেজ অব হোম ইকোনমিক্সের খাদ্য ও পুষ্টি নিয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা পুষ্টি বিষয়ক জ্ঞান সবার জন্য সহজলভ্য করতে ব্রিটিশ কাউন্সিলের সহায়তায় ওয়েভ ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়িত ‘একটিভ সিটিজেনস’ প্রকল্পের অধীনে যুব স্বেচ্ছাসেবীদের পরিচালনায় ‘স্ট্যান্ড এগেইনস্ট ম্যালনিউট্রিশন’ নামক সামাজিক উদ্যোগের অংশ হিসেবে এ ক্যাম্পেইন পরিচালিত হচ্ছে।

এএস/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।