শিক্ষাই পারে দেশকে বিশ্বমানে পৌঁছে দিতে


প্রকাশিত: ০৩:২১ পিএম, ২৬ আগস্ট ২০১৫

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জ্ঞান বিজ্ঞানের সকল শাখায় অবাদ বিচরণে পারদর্শী করে তুলতে আমরা শিক্ষার্থীদের প্রস্তুত করে তুলতে চায়। এর মধ্যে দিয়ে বিশ্বের সকল প্রান্তের মেধাবীদের সঙ্গে মোকাবেলা করেই আমাদের শিক্ষার্থীরা এগিয়ে যাবে। এতে করে জাতি ও দেশ হিসেবে আমরা সমাদৃত হব। এজন্য প্রয়োজন যথাযথ জ্ঞান বিজ্ঞানের শিক্ষা। আর এই শিক্ষাই পারে আমাদের বিশ্বমানে পৌঁছে দিতে। এ লক্ষ্যে আমরা নতুন প্রজন্মকে প্রস্তুত করছি।

বুধবার বিকেলে সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজ ডরমেটরির উদ্বোধন, উত্তর পাহাড়িয়া রাস্তার কাজের উদ্বোধন, বিয়ানীবাজার সরকারি কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে নিজস্ব তহবিল থেকে অনুদান প্রদান ও বিয়ানীবাজারস্থ জলঢুপ উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, আমাদের স্বাধীনতা, দেশ ও জাতি হিসেবে গর্বের পরিচয় দিতে এর বিকল্প নেই।

সমাবেশে বিয়ানীবাজার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ ও জলঢুপ উচ্চ বিদ্যালয় সুধী সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, থানা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়া, যুগ্ম-সম্পাদক হাজি মোশতাক আহমদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল প্রমুখ।
 
ছামির মাহমুদ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।