বাংলাদেশকে বিশ্বের কাছে হেয় করেছে মিডিয়া


প্রকাশিত: ০২:০৪ পিএম, ২৬ আগস্ট ২০১৫

সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী বলেছেন, রানা প্লাজার ঘটনা প্রকাশের মাধ্যমে মিডিয়া বাংলাদেশকে বিশ্বের কাছে হেয় প্রতিপন্ন করেছে। বারবার টেলিভিশনে খবর প্রকাশের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কোঠা সিস্টেম তুলে নিয়েছে বলেও অভিযোগ করেন তিনি। সাংবাদিকদের মাঝে দেশাত্ববোধ থাকলে এমনটি করা সম্ভব হতো না বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার বিকেলে নরসিংদী সার্কিট হাউজ মিলনায়তনে জেলা প্রশাসন ও সমাজসেবা কর্মকর্তাদের সঙ্গে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনলাইন ও ফেসবুক স্ট্যাটাসের সমালোচনা করে মন্ত্রী আরো বলেন, ফেসবুক এবং অনলাইনে যার যা ইচ্ছা তাই লিখে চরম ইতরামি করা হচ্ছে। এজন্য তথ্যপ্রযুক্তি আইন আছে, এর মাধ্যমে অনেকের জীবন বিপন্নও হবে। মিথ্যা করে একজন মন্ত্রীর বিরুদ্ধে যার যা কিছু লিখে দেবেন, তা মেনে নেয়া হবে না। সেজন্য খুব সতর্ক হয়ে লেখালেখির পাশাপাশি নিজেরাও হুঁশিয়ার থাকবেন।

নরসিংদী জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী-৩ শিবপুর আসনের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল­া, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিবসহ বিভিন্ন মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

সঞ্জিত সাহা/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।