অভিযানে পিছু হটছে আরাকান আর্মি : বিজিবি


প্রকাশিত: ১১:১৭ এএম, ২৬ আগস্ট ২০১৫
ফাইল ছবি

বিজিবির অভিযানে পিছু হটছে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মি। এতে সহায়তা করছে সেনাবাহিনীর সদস্যরা। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ২৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. ক. জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। বুধবার বিকেল সাড়ে ৪টায় বান্দরবানের থানচির সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে তিনি একথা বলেন।

সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযান প্রসঙ্গে বিস্তারিত জানতে চাইলে জাহাঙ্গীর হোসেন বলেন, সবার নিরাপত্তা রক্ষার্থে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

এর আগে বুধবার সকালে থানচির বড়মোদক এলাকায় বিজিবি ক্যাম্পে গুলি চালায় আরাকান আর্মি নামে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন। এতে বিজিবির নায়েক জাকির গুলিবিদ্ধ হন।

গোলাগুলির ঘটনার পর থানচি ও আশপাশের এলাকায় সেনাবাহিনীর সদস্যরা জড়ো হয়েছেন। পাশাপাশি বিজিবির অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। দুটি হেলিকপ্টারে পুরো এলাকা টহল দেয়া হচ্ছে।

বিজিবির অধিনায়ক জানান, অভিযানের মাধ্যমে থানচির অরক্ষিত এলাকাগুলোতে বিজিবি মোতায়েন করা হচ্ছে। এলাকাগুলো নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। আরাকান আর্মি ফায়ার বন্ধ করে দিয়েছে। পরিস্থিতি বিজিবির নিয়ন্ত্রণে রয়েছে।

সকালের গোলাগুলির সময় আমাদের একটি পেট্রোল টিম ক্যাম্পের বাইরে টহল দিচ্ছিল। তবে তারা সবাই নিরাপদে ক্যাম্পে ফিরতে সক্ষম হয়েছে।

এঘটনায় গুলিবিদ্ধ নায়েক জাকিরের শারীরিক অবস্থা সম্পর্কে তিনি বলেন, প্রাথমিক চিকিৎসা শেষে তাকে চট্টগ্রাম সিএমএইচে ভর্তি করা হয়েছে। চিকিৎসকের সঙ্গে কথা বলার আগে তার বিষয়ে কিছুই বলা সম্ভব নয়।

এর আগে মিয়ানমারের এই ঘটনায় আরাকান আর্মিকে কোন ছাড় না দিয়ে যৌথ অভিযান পরিচালনার কথা জানান বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ।

# বান্দরবানে অফেনসিভ অপারেশন চলছে : বিজিবি মহাপরিচালক

এআর/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।