নৃত্য ও কারু কর্মশালা শুরু হচ্ছে শুক্রবার


প্রকাশিত: ০৮:১১ এএম, ২৬ আগস্ট ২০১৫

শিল্পকলা একাডেমীতে তিন দিনব্যাপী জাতীয় নৃত্য ও কারু কর্মশালা শুরু হচ্ছে শুক্রবার। বুধবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনের প্রেসিডিয়াম সদস্য লায়লা হাসান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শুক্রবার বেলা ১১টায় কর্মশালার উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং রোববার বিকেল ৫টায় সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রাক্তন আইনমন্ত্রী শফিক আহমেদ, সংস্কৃতজন কামাল লোহানী এবং শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

নৃত্য কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকবেন শিল্পী লায়লা হাসান, সাজু আহমেদ, দীপা খন্দকার, মেহেদী হাসান সুজন এবং কারু কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকবেন শিল্পী রফিকুন নবী, আনোয়ার হোসেন, রণজিৎ কর্মকার সহ আরো অনেকে।

তিনশ ছেলেমেয়ের অংশগ্রহণে শুক্রবার থেকে  শুরু হচ্ছে এই নৃত্য ও কারু কর্মশালা জানিয়ে প্রেসিডিয়াম সদস্য লায়লা হাসান বলেন,  নাচকে আমাদের নিজস্ব ঐতিহ্য, কৃষ্টির সঙ্গে যোগাযোগ স্থাপন করতে হবে।

তিনি বলেন, আমরা অন্য সংস্কৃতি থেকে ভালো নির্যাস নেব, কিন্তু অনুকরণ করবো না। কারণ নাচ শুধুমাত্র বিনোদন নয়। জীবন সংশ্লিষ্ট সকল কথাই আমরা নাচের মাধ্যমে বলতে পারি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন খেলাঘরের চেয়ারপারসন প্রফেসর মাহফুজা খানম, উপদেষ্টা ড. কাজী মোজাম্মেল হোসেন, জিয়াউদ্দীন আহমদ প্রমুখ।

আএসএস/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।