১৮ দিন পর ভারতে যাচ্ছে সেলিনার লাশ


প্রকাশিত: ১০:৫৬ এএম, ১৪ অক্টোবর ২০১৪

বাংলাদেশি বংশোদ্ভুদ পাটগ্রাম উপজেলার অভ্যন্তরে অবস্থিত ভারতীয় ১৬ নং ভোটবাড়ী ছিটমহলের বাসিন্দা সেলিনা বেগমের (২৫) লাশ ১৮ দিন পর ভারতে ময়না তদন্তের জন্য পাঠানো হচ্ছে। মঙ্গলবার দুপুরে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন পর্যায়ের এক পতাকা বৈঠকের পর লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল সফিউল আলম এ তথ্য জানান।
 
তিনি জানান, ভারতের দাবির প্রেক্ষিতে বাংলাদেশি পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের অভ্যন্তরে অবস্থিত ভারতীয় ১৬ নং ভোটবাড়ী ছিটমহলের বাসিন্দা রুবেল হোসেনের স্ত্রী সেলিনা বেগমের লাশ ময়না তদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালের হিমঘর থেকে ভারতে পাঠানোর সিদ্ধান্ত হয়।

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিরুজ্জামান বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে সেলিনা বেগমের লাশ ময়না তদন্তের জন্য ভারতে পাঠানো হবে। এ সময় ভারতীয় কুচবিহার জেলা পুলিশ প্রশাসনের ৫ সদস্যের একটি প্রতিনিধি দল ১৬ নং ভোটবাড়ী ছিটমহলের ঘটনাস্থল পরিদর্শন করারও কথা রয়েছে।

সেলিনা বেগমের (২৫) লাশ গত ১৮ দিন ধরে লালমনিরহাট সদর হাসপাতলের হিমঘর রয়েছে।

পতাকা বৈঠকে ভারতের পক্ষে নেতৃত্ব দেন কুচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল জে ছিংছং এবং বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল সফিউল আলম।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।