পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ২৭ জানুয়ারি ২০১৯

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

রোববার রাজধানীর ধানমন্ডি ও মোহাম্মদপুর এলাকায় বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় এ মামলা করা হয়। বিএসটিআই থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযুক্ত পাঁচটি প্রতিষ্ঠানের মধ্যে মেসার্স সায়হাম সুইটস অ্যান্ড ফুড, মিরপুর রোড, ধানমন্ডি-২৭ এর ওজন পরিমাপক যন্ত্রের ভেরিফিকেশন সনদ নাই, দই পণ্য পাত্রে ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদোত্তীর্ণের তারিখ ও পণ্যের পরিচিতি উল্লেখ্য না থাকায় এবং মোহাম্মদপুর এলাকার মেসার্স নিউ সিংগাপুর জুয়েলার্স, মেসার্স দি শুভেচ্ছা জুয়েলার্স, মেসার্স মা জুয়েলার্স ওজন পরিমাপে ভরি আনা ব্যবহার করায় ও মেসার্স প্রিয়াংকা ক্লথ স্টোর কাপড় বিক্রয়ে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করার অপরাধে বিএসটিআইয়ের নিয়মিত কর্মসূচির অংশ হিসাবে তাদের বিরুদ্ধে পৃথক পৃথক পাঁচটি মামলা করা হয়েছে।

বিএসটিআইয়ের এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. রেজাউল করিম এর নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ নেন।

এমইউএইচ/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।