ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরি চলাচল বন্ধ


প্রকাশিত: ০৫:২৫ এএম, ২৫ আগস্ট ২০১৫

ভোলা-লক্ষ্মীপুর রুটের ভোলা অংশের ১৫ দিন আগে নির্মিত ফেরিঘাট মেঘনা নদীর ভাঙনে ফের বিধ্বস্ত হওয়ায় অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। ফেরির দায়িত্বে থাকা ম্যানেজার মো. আবু আলম এমন ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে ভাঙন রোধে পানি উন্নয়ন বোর্ড বালু ভর্তি জিও ব্যাগ ফেলছে। তীব্র স্রোতে ফেরি ঘাটের র‌্যাম ও পন্টুন সরে গেছে। গত তিন দিন ধরে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় পাড়ে আটকা পড়েছে কয়েকশ যান। এর মধ্যে কাঁচা সবজি পরিবহনের অর্ধ শতাধিক ট্রাক রয়েছে। ভেঙে পড়েছে দেশের ১৬ জেলার সঙ্গে সহজ যোগাযোগ ব্যবস্থা।

ফেরিঘাট সংস্কারে বিআইডব্লিউটিএ এর একটি দল এলেও তারা তীব্র স্রোতের কারণে কাজ শুরু করতে পারছে না। ফলে কবে নাগাদ ফেরি চলাচল স্বাভাবিক হতে পারে তা নিশ্চিত করে বলতে পারছেন না স্থানীয় প্রশাসন।

অপরদিকে ১০ দিন আগে পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ভাঙন এলাকা পরিদর্শন করে এক টন ওজনের বালু ভর্তি জিও ব্যাগ ফেলবার নির্দেশ দিলেও পানি উন্নয়ন কর্তৃপক্ষ ওই কাজ না করায় স্থানীয়দের তোপের মুখে পড়েন পাউবো সহকারী প্রকৌশলী হারুন অর রশিদসহ স্টাফরা।

ভোলা-লক্ষ্মীপুর ফেরির দায়িত্বে থাকা ম্যানেজার (বাণিজ্য) মো. আবু আলম হাওলাদার জাগো নিউজকে জানান, পুরাতন ফেরিঘাট সড়ক ভেঙে যাওয়ার পর ১০ দিন আগে নতুন ফেরিঘাট নির্মাণ করা হয়।  

অমিতাভ অপু/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।