আশুগঞ্জে নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে


প্রকাশিত: ০৪:২১ এএম, ২৫ আগস্ট ২০১৫
ফাইল ছবি

নৌপথে সকল প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌবন্দরে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন নৌযান শ্রমিকরা। সোমবার বিকেল থেকে এ কর্মবিরতি চলছে।

এর ফলে আশুগঞ্জ নৌবন্দর থেকে ছয়টি রুটে সকল প্রকার নৌযান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া নৌবন্দরে নোঙর করা কার্গো জাহাজ থেকে পণ্য খালাসও বন্ধ রয়েছে।

নৌযান শ্রমিক ফেডারেশনের আশুগঞ্জের সমন্বয়ক হাবিবুল্লাহ বাহার কর্মবিরতির বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে জানান, নৌপথে শ্রমিক নেতা নামধারী জাহাঙ্গীর ও তার সন্ত্রাসী বাহিনীর অত্যাচারে নৌযান শ্রমিকরা অতিষ্ঠ হয়ে পড়েছেন। তাই জাহাঙ্গীর ও তার বাহিনীর সদস্যদের গ্রেফতার এবং নৌপথে সকল প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধের দাবিতে শ্রমিকরা অনির্দিষ্টকারের জন্য কর্মবিরত পালন করছেন। শ্রমিকদের এই কর্মবিরতিতে নৌযান মালিকরাও সমর্থন জানিয়েছেন।

তিনি আরো বলেন, অবিলম্বে যদি শ্রমিকদের দাবি মানা না হয় তাহলে এ কর্মবিরতি চলার পাশাপাশি আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

আজিজুল আলম সঞ্চয়/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।