গারো তরুণী ধর্ষণ : তুষার-লাভলুকে আসামি করে অভিযোগপত্র


প্রকাশিত: ০৪:২৫ পিএম, ২৩ আগস্ট ২০১৫

রাজধানীতে মাইক্রোবাসে আদিবাসী গারো তরুণীকে ধর্ষণের ঘটনায় অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রোববার বিকেলে ঘটনার মূল হোতা আশরাফ খান তুষার (৩৫) ও জাহিদুল ইসলাম লাভলুকে (২৬) আসামি করে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের ‘জিআরও’ শাখায় অভিযোগপত্র দেয় র‌্যাব।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল তুহিন মো. মাসুদ। তিনি জানান, মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এএসপি আজমিলা সরিনান চৌধুরী তদন্ত শেষে অভিযোগপত্র দাখিল করেন।

চাঞ্চল্যকর ধর্ষণ মামলাটির অভিযোগপত্রে নয়জন সাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ করা হয়েছে। এছাড়া মেডিকেল প্রতিবেদন, ঘটনার শিকার তরুণী ও দুই আসামির ডিএনএ নমুনা দাখিল করা হয়েছে।

আজমিলা সরিনান বলেন, আসামি তুষার ও লাভলু ধর্ষণে জড়িত থাকার কথা জানিয়ে এর আগে আদালতে স্বীকারোক্তিও দিয়েছিলেন।

উল্লেখ্য, যমুনা ফিউচার পার্কের কর্মস্থল থেকে উত্তরায় বোনের বাসায় ফেরার সময় ওই গারো তরুণীকে তুষার ও লাভলু কুড়িল বিশ্বরোড থেকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে ধর্ষণ করে। ঘটনার পরের দিন ভাটারা থানায় অজ্ঞাত পরিচয় পাঁচজনের বিরুদ্ধে ধর্ষণের মামলা হয়।

মামলার গত ২৬ মে দিবাগত রাতে র‌্যাব-১ এর একটি দল পটুয়াখালী জেলার কলাপাড়া এলাকায় অভিযান চালিয়ে তুষারকে গ্রেফতার করে। একই দিন রাজধানীর গুলশান-১ থেকে গ্রেফতার করা হয় লাভলুকে।

সিগনেট নামের একটি বায়িং হাউজের গাড়িচালক লাভলু ও তুষার বর্তমানে কারাগারে আছেন।

জেইউ/এএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।