প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ আসাদুজ্জামান নূরের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৪৮ পিএম, ০৭ জানুয়ারি ২০১৯

সাবেক সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ‘মন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর প্রধানমন্ত্রী তৃণমূল পর্যায়ে সংস্কৃতি চর্চা ছড়িয়ে দেয়ার নির্দেশনা দিয়েছিলেন। গত ৫ বছরে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ দায়িত্ব সাধ্যমতো পালনের চেষ্টা করেছি। প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাই, এ বিরল সুযোগ করে দেয়ার জন্য। আমি শিল্পের জগতের মানুষ। এ জগতে আমি ছিলাম, আছি এবং থাকব।’

সোমবার সন্ধ্যায় সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয় আয়োজিত তার বিদায় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান নূর  বলেন, সংস্কৃতির ক্ষেত্রে অবকাঠামো সুবিধা আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। কিন্তু প্রশ্ন হচ্ছে - সাংস্কৃতিক সংগঠনগুলো এসব সুযোগ-সুবিধা সঠিকভাবে ব্যবহার করতে পারছে কি না এবং এসব অবকাঠামো ব্যবহারের পর্যাপ্ত মানুষ তৈরি হচ্ছে কি না।

বিদায়ী মন্ত্রী বলেন, আমরা সে কাজটিই করছি। মঞ্চের সামনের মানুষের সংখ্যা বৃদ্ধিতে আমরা কাজ করছি। কেননা, সবাই শিল্পী হবে না। সংস্কৃতিমনস্ক ও শিল্পরসিক মানুষ যত বাড়বে, ততই দেশের জন্য মঙ্গল।

মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত নতুন প্রতিমন্ত্রী এ কাজটি আরেও সামনে এগিয়ে নিয়ে যাবেন বলে তিনি এ সময় আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিবের রুটিন দায়িত্বে নিয়োজিত অতিরিক্ত সচিব রোকসানা মালেক এনডিসি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও অধীন দফতরের কর্মকতা-কর্মচারীরা এতে উপস্থিত ছিলেন।

এমইউ/জেডএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।