বিরক্ত ইইউ রাষ্ট্রদূত

কূটনৈতিক প্রতিবেদক কূটনৈতিক প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৮ এএম, ২২ ডিসেম্বর ২০১৮

ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে ঢাকা শহরের অবিবেচক কোনো নাগরিকের প্রতি বিরক্তি প্রকাশ করেছেন ঢাকাস্থ ইউরোপীয় ইউনিয়ন ডেলিগেশন প্রধান রাষ্ট্রদূত রেন্সজে তেরিঙ্ক। তার এই বিরক্তি মধ্যরাতে উচ্চশব্দের জন্য।

বৃহস্পতিবার রাত ১১টা ২২ মিনিটে কূটনৈতিক পল্লীর বাসিন্দা তেরিঙ্ক নিজের ফেসবুক অ্যাকাউন্টে ইংরেজিতে তিনি লিখেন- ‘প্লিজ শাট-আপ লাউডস্পিকার ম্যান! পিপল ওয়ান্ট টু স্লিপ।’

ধারণা করা যায়, কোনো আয়োজনের মাইক বাজতে থাকায় হয়তো বিরক্ত হয়ে তিনি এই স্ট্যাটাস দিয়েছেন। শনিবার ভোর পর্যন্ত তার এই স্ট্যাটাসে ১৯ জন মন্তব্য করেছেন যাদের বেশিরভাগই বাংলাদেশি। এদের মধ্যে কয়েকজনই তাকে এই সমস্যার কথা পুলিশে জানাতে ৯৯৯ নম্বরে কল করার পরামর্শ দেন।

প্রথম মন্তব্যকারীকে তেরিঙ্ক ধন্যবাদ দিলেও তিনি শেষ পর্যন্ত পুলিশ ডেকেছিলেন কি না তা জানা যায়নি।

মন্তব্যকারীদের বেশ কয়েকজন ইইউ রাষ্ট্রদূতকে মনে করিয়ে দেন যে, এখন নির্বাচনের সময়, তাই এ ধরনের শব্দ তৈরি হওয়াটা কিছুটা স্বাভাবিক। অনেকেই শব্দকারীকে নির্লজ্জ বলে অভিহিত করেন।

তবে বেশ কয়েকজন বাংলাদেশি তেরিঙ্কের অবিবেচক প্রতিবেশীর কর্মকাণ্ডের জন্য দুঃখ প্রকাশ করেছেন।

জেপি/এমবিআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।