লিটনকে মেয়র করেছেন, এবার ছয়জনকে এমপি করুন : প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:১২ পিএম, ২০ ডিসেম্বর ২০১৮

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাচনে এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে আপনারা ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছেন। এ জন্য রাজশাহীবাসীকে ধন্যবাদ জানাই। এবার সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিন। ছয়টি আসনের প্রার্থীদের জয়যুক্ত করুন।

তিনি বলেন, এবার সরকার গঠন করতে পারলে শুধু রাজশাহী শহর বা জেলা নয়, পুরো বিভাগের উন্নয়ন হবে।

বৃহস্পতিবার ধানমন্ডির সুধাসদন থেকে রাজশাহী, জয়পুরহাট, গাইবান্ধা ও নড়াইলে নিজ দল ও জোটের প্রার্থীদের সঙ্গে মতবিনিময়ের সময় এসব কথা বলেন শেখ হাসিনা।

প্রথমে রাজশাহীর জনসভায় ভিডিও কনফারেন্সে যোগ দেন তিনি। শেখ হাসিনা ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে সংযুক্ত হন। সেখানে নৌকা প্রতীকের প্রার্থীসহ জেলার ৯ উপজেলা ও মহানগর আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের বিভিন্নস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ভিডিও কনফারেন্সের শুরুতেই প্রধানমন্ত্রী রাজশাহীর নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী বলেন, এই রাজশাহীতে বাংলা ভাই সৃষ্টি করে, মদদ দিয়ে প্রকাশ্যে মিছিল করার সুযোগ করে দেয় বিএনপি-জামায়াত জোট। তারা জঙ্গিদের ব্যবহার করে। হাজার হাজার নেতাকর্মীকে তারা হত্যা করেছে। একের পর এক বোমা হামলা চালিয়েছে। তাদের এসব অপকর্মের জবাব দিয়ে জনগণ ২০১৪ সালের নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের সেবা করার সুযোগ দিয়েছে। তাই রাজশাহীর জনগণের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই, আন্তরিক ধন্যবাদ জানাই।

রাজশাহী অঞ্চলে বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, কর্মসংস্থান যেন বৃদ্ধি পায়, ব্যবসা-বাণিজ্য যেন উন্নত হয়, সেদিকে আমরা দৃষ্টি দিচ্ছি। পদ্মা নদীর ভাঙন থেকে রাজশাহী শহর রক্ষা করার উদ্যোগ নিয়েছি। সেখানে সুপেয় পানির ব্যবস্থা আমরা করে দিয়েছি। আলাদা রাস্তা করে দিয়েছি, যেন যোগাযোগ সহজ হয়। এভাবে বহুমুখী উন্নয়ন পরিকল্পনা আমরা বাস্তবায়ন করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী প্রথমেই রাজশাহী সিটি মেয়র ও সমাবেশের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে কথা বলেন। এ সময় লিটন বলেন, আজকে সর্বত্রই সর্বকাজে অনেক দ্রুতই উন্নত বিশ্বের কাতারের কাছাকাছি পৌঁছে গেছি। আমাদের রাজশাহী কৃষিপ্রধান এলাকা। এখানে উত্তর রাজশাহী সেচপ্রকল্প, একটি কৃষি বিশ্ববিদ্যালয়, একটি বিমানবন্দর, সেটি আন্তর্জাতিকমানের করা, রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন করা- জনগণের দাবি। পদ্মা নদীর ক্যাপিটাল ড্রেজিং আপনি করছেন, কাজ শুরু হয়ে গেছে। বঙ্গবন্ধু হাইটেক পার্ক, খুব চমৎকারভাবে কাজ চলছে। নতুন বিসিক ও চামড়া শিল্প এলাকা হচ্ছে। এরপর গোদাগাড়ীতে একটি ভেটেরিনারি কলেজ এবং পরবর্তীতে বিশ্ববিদ্যালয় হলে আমরা অনেক দূর এগিয়ে যাব।

এ সভায় রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-২ সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী-৩ সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী-৪ সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, রাজশাহী-৫ সংসদ সদস্য প্রার্থী ডা. মনসুর রহমান ও রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এফএইচএস/জেডএ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।