পুলিশের কাজে বাধা : ভিপি হানিফ রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ২০ ডিসেম্বর ২০১৮

রাজধানীর রমনা থানা এলাকায় পুলিশের কর্তব্য কাজে বাধা দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রচার সম্পাদক মোহাম্মদ হানিফ ওরফে ভিপি হানিফের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক খায়রুজ্জামান সিকদার। অন্যদিকে আসামি পক্ষের আইনজীবী জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ ইলিয়াস মিয়া জামিনের আবেদন নামঞ্জুর করে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর মগবাজারের নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

রমনা থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মাহমুদুল হাসান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, গত ৮ নভেম্বর ২০ দলীয় ঐক্যজোট ও তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রমনা মডেল থানাধীন রমনা পার্কের রমনা চাইনিজ রেস্টুরেন্টের সামনে ব্যানার, লাঠিসোঠা, ইট-পাটকেল, লোহার রড নিয়ে সমবেত হয়ে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে। সেখানে তারা ৪/৫টি গাড়ি ভাঙচুর করে ৩ লাখ টাকার ক্ষতি সাধন করে। পুলিশ তাদেরকে গাড়ি ভাঙচুর ও রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি না করার অনুরোধ জানালে সমবেত নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে পুলিশের কর্তব্য কাজে বাধা দেয় এবং হত্যার উদ্দেশ্যে পুলিশ সদস্যদের ওপর হামলা চালায়। এ ঘটনায় রমনা থানায় একটি মামলা করে পুলিশ।

জেএ/এমবিআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।