সিন্ডিকেটের বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত নিচ্ছে বায়রা


প্রকাশিত: ০৬:১১ পিএম, ১৯ আগস্ট ২০১৫

সিন্ডিকেট নয়, আমরা বায়রা সদস্যরা সবাই মিলে মালয়েশিয়ার ব্যবসা করবো। বিতর্কিত হিসেবে পরিচিত যারা মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে সিন্ডিকেট করতে চায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রা) সদস্যরা তাদের প্রতিহত করবে।

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে সিন্ডিকেটের চেষ্টা করা ইউনিক ইস্টার্নের মালিক নুর আলী এবং ক্যাথারসিস ইন্টারন্যাশনালের রুহুল আমিন স্বপনকে উপযুক্ত শিক্ষা দেয়ার ঘোষণা দিয়ে একথা বলেন জনশক্তি রফতানিকারকদের সংগঠন বায়রার সভাপতি আবুল বাসার।

বুধবার বিকেলে রাজধানীর লেডিস ক্লাবে এক মতবিনিময় সভায় বায়রার সদস্যদের উদ্দেশে বাসার একথা বলেন। সভায় সর্বসম্মতিক্রমে ক্যাথারসিস ইন্টারন্যাশনালের মালিক রুহুল আমিন স্বপনকে বায়রার নির্বাহী কমিটির যুগ্ম-সম্পাদকের পদ থেকে বহিষ্কার এবং তার লাইসেন্স বাতিলেরও সিদ্ধান্ত নেয়া হয়। তবে ইউনিক ইস্টার্নের মালিক নুর আলীর বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়নি।

দুপুরে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সঙ্গে প্রায় দুই ঘণ্টা বৈঠক করেন বায়রার নির্বাহী কমিটি। এ সময় মন্ত্রণালয়ের সচিব খন্দকার ইফতেখার হায়দার বিএমইটির মহাপরিচালক বেগম শামসুন নাহারসহ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও বায়রার নির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

ব্যবসায়ী নুর আলীকে উদ্দেশ্য করে বায়রা সভাপতি বাসার বলেন, তিনি হাজার কোটি টাকার মালিক। ব্যাংকে তার কতো টাকার ঋণ আছে তা তিনি নিজেও জানেন না। আবুল বাশার বলেন, নুর আলী সাহেব স্বপন ও মালয়েশিয়ার ব্যবসায়ী আমিনকে নিয়ে সাবেক ও বর্তমান প্রবাসী কল্যাণমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন।

তিনি বলেন, মালয়েশিয়া বাংলাদেশ থেকে ১৫ লাখ লোক নেবে। মঙ্গলবার তাদের কেবিনেটে এর নীতিগত সিদ্ধান্ত পাশ হয়েছে। এদিকে বায়রার দুই সদস্য অপতৎপরতা চালাচ্ছেন। আমরা চাই সবাই ব্যবসা করুক, মাননীয় প্রধানমন্ত্রী ও প্রবাসী কল্যাণমন্ত্রীও এটাই চান।

তিনি আরো বলেন, ২০০৭ সাল থেকে আমিন নূর বিতর্কিত। কিছুদিন আগেও ৬শ’ লোককে থাইল্যান্ডে রেখে পালিয়ে যান তিনি। মোবাইল বন্ধ করে রাখেন। ওই প্রতারক আমিন যখনই বাংলাদেশে আসবে আপনারা জুতাপেটা করে তাড়িয়ে দেবেন।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বায়রার সিনিয়র সহ-সভাপতি আলী হায়দার চৌধরী, মহাসচিব মনসুর আহমেদ কালাম প্রমুখ।

আরএম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।