ঢাকা-১৪ আসনে বৈধ ৮, বাতিল ৫

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫২ পিএম, ০২ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে মোট ১৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে আটজনের বৈধ এবং পাঁচ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

রোববার (২ ডিসেম্বর) সকাল থেকে ঢাকা বিভাগের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয় কার্যক্রম শুরু হয়।

সর্বশেষ তথ্য অনুযায়ী, ঢাকা-১৪ আসনে মনোনয়ন বৈধ হিসেবে গ্রহণ করা হয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আসলামুল হক, বিএনপির আমিুনুল হক, মুন্সি বজলুল বাসিত আঞ্জু, জাতীয় পার্টির মুস্তাকুর রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির কামাল উদ্দিন পাটোয়ারী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) রিয়াজ উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আবু ইউসুফ, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মো. আনোয়ার হোসেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী, হলফনামায় স্বাক্ষর না থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের শাহাজাদা সাইফুদ্দিনের, জামানত না দেয়ায় বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী আজমীরা সুলতানার, ঋণ খেলাপি হওয়ায় বাতিল হয়েছেন বিএনপির সৈয়দ আবু বকর সিদ্দিক ও জাকের পার্টির কায়সার হামিদ এবং জাকির হোসেনের।

এইউএ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।