শেখ হাসিনার সঙ্গে শুভ্রাদেবীর সম্পর্ক দিদি-বোনের


প্রকাশিত: ০৫:৫৮ এএম, ১৯ আগস্ট ২০১৫

বঙ্গবন্ধুর নির্মম হত্যাকাণ্ডের পর ভারতে আত্মগোপন করেছিলেন তাঁর আদরের কন্যা শেখ হাসিনা। সেই সময় ভারতের বর্তমান রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর স্ত্রী শুভ্রা মুখার্জীর সঙ্গে তার অন্তরঙ্গতা তৈরি হয়। শুভ্রা মুখার্জীর প্রয়াণের পর প্রতিবেদনে এমন তথ্যই তুলে ধরেছে কলকাতার প্রখ্যাত দৈনিক ‘আনন্দবাজার পত্রিকা’।

পত্রিকাটির বুধবারের প্রতিবেদনে এর চমৎকার বর্ণনা ফুটে উঠেছে :       

“শেখ মুজিবুর রহমানের মৃত্যুর পরে ভারতে আত্মগোপন করেছিলেন শেখ হাসিনা। তখন দীর্ঘদিন প্রণববাবুর বাড়িতেই ছিলেন তিনি। শুভ্রাদেবীর সঙ্গে তখনই হাসিনার দিদি-বোনের সম্পর্ক তৈরি হয়। হাসিনার ছেলেমেয়েরা মাসির মতোই দেখতেন শুভ্রাদেবীকে। আজ প্রণববাবুকে ফোন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। কাল শেষকৃত্যে যোগ দিতে দিল্লি আসছেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করবেন হাসিনা।”

উল্লেখ্য, ইতোমধ্যে শুভ্রা মুখার্জীর শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন তাঁর ছোট বোন শেখ রেহেনা, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল ও পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

শেষকৃত্য অনুষ্ঠান শেষে বুধবার সন্ধ্যা ৬টার দিকে প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।

এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।