কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে হত্যা মামলার আসামি নিহত


প্রকাশিত: ১০:২১ পিএম, ১৮ আগস্ট ২০১৫

কুষ্টিয়ায় গোয়েন্দা পুলিশের (ডিবি) পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জাসদ নেতা পাঞ্জের ও ১৫ আগস্ট শোক দিবসের সংঘর্ষে যুবলীগ কর্মী সবুজ হত্যা মামলার আসামি জাকির হোসেন (৩০) নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত ১টা ৩০ মিনিটের দিকে সদর উপজেলার জগতি বিএটিবির সামনে বনবিভাগের ভেতর এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। জাকির হোসেন মিরপুর উপজেলার কলবাড়িয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

কুষ্টিয়া ডিবি পুলিশের পরিদর্শক সাব্বিরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে জগতি বিএটিবি বনায়ন চত্বরের সামনে বনবিভাগে ১৫ আগস্ট শোক র‌্যালিতে নিহত যুবলীগ কর্মী সবুজ হত্যা মামলার আসামিরা গোপন বৈঠকে মিলিত হয়েছে। এমন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি যৌথ টিম ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে থাকে।


পুলিশও পাল্টা জবাব দিলে উভয়ের মধ্যে প্রায় ২০ মিনিট বন্দুকযুদ্ধ চলে। এর পর পুলিশ ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় একজনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পরে স্থানীয়দের সহায়তায় পুলিশ শনাক্ত করে নিহত ব্যক্তি জাসদ নেতা ইসমাইল হোসেন পাঞ্জের হত্যা মামলার আসামি। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ একটি শার্টার গান, দুইটি রামদা এবং দুইটি গুলির খোসা উদ্ধার করে।

বন্দুকযুদ্ধে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের মরদেহ কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ময়নাতদন্তের জন্য রাখা ছিল।

আল-মামুন সাগর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।