কার স্বাক্ষরে মনোনয়ন : জানাতে ইসির চিঠি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ২৩ নভেম্বর ২০১৮

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দলের কোন পদধারীর স্বাক্ষরে মনোনয়নপত্র দেয়া হবে তা জানতে চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে সংশ্লিষ্ট পদধারীর নমুনা স্বাক্ষর রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার এ সংক্রান্ত চিঠি দেশের নিবন্ধিত সব রাজনৈতিক দলের কাছে পাঠানো হয়েছে। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

ইসির উপসচিব আব্দুল হালিম খান স্বাক্ষরিত এ চিঠিতে রাজনৈতিক দলগুলোকে উদ্দেশ্য করে বলা হয়েছে, আপনার দলের প্রতীকে কোন আসনে কোন প্রার্থীকে মনোনয়ন প্রদানের ক্ষেত্রে আরপিও এর আর্টিকেল ১৬(২) ও ১৬(৩) অনুযায়ী আপনার দলের কোন পধারীর স্বাক্ষর সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের নিকট এবং এর অনুলিপি কমিশন সচিবালয়ে প্রেরণের অনুরোধ করা হলো।

ইসি কর্মকর্তারা জানান, মনোনয়নপত্র যাচাই-বাছাই ও চূড়ান্ত প্রার্থী নির্ধারণের কাজের সুবিধার্থে এসব তথ্য জানতে চাওয়া হয়েছে। চিঠিতে কতদিনের মধ্যে এসব তথ্য দিতে হবে তার সময় বেধে দেয়া হয়নি।

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।

এইচএস/এনডিএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।