নিরাপদ আশ্রয়ের সন্ধানে উপকূলবাসী


প্রকাশিত: ০৫:১৩ এএম, ১২ অক্টোবর ২০১৪

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘হুদহুদ’ সুপার সাইক্লোনে রূপ নিয়ে ধেয়ে আসছে। এর প্রভাবে ভারতের পশ্চিমবঙ্গের সুন্দরবন অঞ্চলে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। এ খবরে শনিবার রাতে আতঙ্ক ছড়িয়ে পড়ে সুন্দরবনের উপকূল ঘেঁষা বাগেরহাটেও।

আতঙ্কিত লোকজন নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছোটাছুটি শুরু করেন। হুদহুদের প্রভাবে ইতিমধ্যেই সুন্দরবনসহ উপকূলের চর ও নিম্নাঞ্চলে এক থেকে দুই ফুট পানি বেড়ে গেছে। রাত থেকে শুরু হয়েছে অঝোর বৃষ্টি।

রোববার সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। বৈরী আবহাওয়ার কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। স্থানীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, সুপার সাইক্লোন হুদহুদের প্রভাবে সুন্দরবন উপকূলবর্তী অঞ্চল আক্রান্ত হতে পারে। এ কারণে সেখানকার সাড়ে ৪ লাখ মানুষকে ইতিমধ্যেই নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। সেখানে জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা।  

জানা গেছে, পশ্চিমবঙ্গের পর্যটনকেন্দ্র দিঘায় জলোচ্ছ্বাস হয়েছে। উপকূলে সাত থেকে আট ফুট উচ্চতার ঢেউ আছড়ে পড়ছে। পর্যটকরা দিঘা ভ্রমণ বাতিল করে নিরাপদ আশ্রয়ে ফিরে গেছেন। ভারতের এ সংবাদ ছড়িয়ে পড়ার পর বাংলাদেশের সুন্দরবন উপকূলের সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।