ইসির সঙ্গে বৈঠকে সম্মিলিত জাতীয় জোট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:০১ পিএম, ০৭ নভেম্বর ২০১৮

নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসেছেন জাতীয় পার্টির নেতৃত্বে গঠিত সম্মিলিত জাতীয় জোটের নেতারা। জোটের ২০ জনের একটি বিশাল প্রতিনিধি দল বেলা ১১ টায় রাজধানীর নির্বাচন ভবনে যান। সাবেক রাষ্ট্রপতি ও জাপা চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদ এই দলের নেতৃত্ব দিচ্ছেন।

অন্যদিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার নেতৃত্বে অন্যান্য কমিশনাররা ছাড়াও নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বৈঠকে উপস্থিত রয়েছেন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক জোট ও দল ইসির সঙ্গে বৈঠকের দাবি জানায়। এর আগে জাতীয় ঐক্যফ্রন্ট, যুক্তফ্রন্টের পর বুধবার এই জোটকে সময় দেয়া হলো।

বৈঠকে ঐক্যফ্রন্ট একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পেছানোর দাবি করলেও যুক্তফ্রন্ট এর বিরোধীতা করেছে। আজকের বৈঠকে সম্মিলিত জাতীয় জোট তফসিল পেছানোর বিরোধীতা করবে বলে জাপার একাধিক নেতা জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

সোমবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপ করেছে জাতীয় পার্টি।

প্রসঙ্গত, সংবিধান অনুযায়ী আগামী ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ৩০ অক্টোবর থেকে নির্বাচনকালিন সময়ের ক্ষণ-গণনা শুরু হয়েছে। তবে ডিসেম্বরের মধ্যেই ভোটগ্রহণ সম্পন্ন করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন (ইসি)। এজন্য ১ নভেম্বর রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাত করে নির্বাচনের সার্বিক প্রস্তুতি জানিয়েছে ইসি।

এর আগে সর্বশেষ ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

এইচএস/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।