নির্বাচন দিয়ে ত্যাগ স্বীকার করুন : প্রধানমন্ত্রীকে রিপন


প্রকাশিত: ০৮:১৩ এএম, ১৭ আগস্ট ২০১৫

দেশের স্বার্থে জনগণের স্বার্থে যে কোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত প্রধনমন্ত্রী শেখ হাসিনার এ রকম বক্তব্যকে সাধুবাদ জানিয়ে বিএনপির মুখপাত্র ও দলটির আন্তর্জাতিক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন- খুব বেশি ত্যাগ স্বীকার করতে হবে না। দেশের চলমান সংকট উত্তরণে সব দলের অংশগ্রহণে একটি অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ঘোষণা দিন।

সোমবার দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। বিরোধী দল ও নাগরিক সমাজের সঙ্গে আলোচনায় বসার আহ্বান জানিয়ে রিপন বলেন, অবাধ নিরপেক্ষ নির্বাচন দিলে শেখ হাসিনার রাজনৈতিক পরাজয় ঘটবে না। তার এই ত্যাগের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, বর্তমান সংসদে জনগণের প্রতিনিধিত্ব নেই। বিরোধীদলও সংসদের নির্বাচিত নয়। মেকি সংসদ নিয়ে বেশিদিন চলা যায় না। এছাড়া সরকারের নৈতিক কর্তৃত্ব না থাকায় সারাদেশে খুনোখুনির পরিস্থিতি চলছে। আশাকরি প্রধানমন্ত্রী এ বিষয়টি অনুধাবন করবেন।

চাঁদপুরের কচুয়ায় শিক্ষক ও কোমলমতি শিক্ষার্থীদের উপর যুবলীগের হামলার নিন্দা জানিয়ে বিএনপির এই মুখপাত্র বলেন, এ ধরনের ঘটনা কোন সভ্য দেশে ঘটেছে বলে আমার জানা নেই। আগে চাঁদাবাজি হতো ব্যবসা প্রতিষ্ঠান ও পরিবহন সেক্টরে। কিন্তু এখন শিক্ষাপ্রতিষ্ঠানেও চাঁদাবাজিতে নেমেছে সরকার দলীয় নেতাকর্মীরা। এসবের প্রতিবাদের জন্য শান্তিপূর্ণ মানববন্ধন করার পরিস্থিতি দেশে নেই।

দেশে খুনাখুনির রাজনীতি চলছে মন্তব্য করে রিপন বলেন, প্রতিদিন সরকার দলীয় নেতাকর্মীরা অর্ন্তঃকোন্দলের কারণে খুন হচ্ছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি ক্রমশ অবনতি হচ্ছে। এরকম পরিস্থিত নিয়ন্ত্রণের বাহিরে চলে যাচ্ছে। এ থেকে উত্তরণের জন্য দ্রুত একটি অবাধ, নিরপেক্ষ নির্বাচনের প্রয়োজন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এস এম আবদুল হালিম, এম এ কাইয়ুম, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি প্রমূখ।

এমএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।