ফেক আইডি নিয়ে বিপাকে পরীমনি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:১৫ এএম, ১১ অক্টোবর ২০১৪

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা বাড়ছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর। এ দৌড়ে শীর্ষে রয়েছে ফেসবুক। হালের তরুণ-তরুণী আবাল-বৃদ্ধ থেকে শুরু করে যে কোনো সেলিব্রেটিরাও আপডেট থাকছেন ফেসবুকে। আবার মাঝে মাঝে বিড়ম্বনায়ও পড়তে হয় তাদের। এ ধারাবাহিকতায় এবার যোগ হল পরীমনির নাম। ফেসবুক ঘাটলে দেখা যায় প্রায় বিশটির মতো ফেক বা ভুয়া আইডি রয়েছে পরীমনির নামে। এর মধ্যে একটি আবার পরীমনি এনজেল নামে।

সম্প্রতি এ আইডি থেকে জনপ্রিয় চলচ্চিত্র ব্যক্তিত্ব ফারুক মারা গেছেন এরকম একটি মিথ্যা সংবাদের স্ট্যাটাস দেয়া হয়। কিন্তু নিউজটি এবং আইডিটির গ্রহণযোগ্যতা যাচাই-বাছাই না করে কেউ কেউ পরীমনিকে এ গুজব ছড়ানোর জন্য দুষতে থাকেন। সব মিলিয়ে অনেকটা বিপাকে পড়ে যান পরীমনি। অনেকেই নাকি তাকে ফোন করে তার ব্যাখ্যা চান।

এ প্রসঙ্গে জানতে চাইলে সাংবাদিকদের পরীমনি বলেন, আমার প্রকৃত আইডি হল https://www.facebook.com/pori.monii এর বাইরে আর কোনো ফেসবুক আইডি নেই। বাকিগুলো ফেক। কেউ হয়তো ঈর্ষান্বিত হয়ে আমাকে বিপাকে ফেলতে চাইছেন। সবার উদ্দেশ্যে বলতে চাই এ ধরনের কোনো স্ট্যাটাস বা গুজব ছড়িয়ে পড়লে প্রকৃত ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে নিউজ করা উচিত। কেউ কেউ আমার প্রকৃত আইডি জানার পরও আমাকে জড়িয়ে নিউজ করে যাচ্ছেন। এটি অত্যন্ত দু:খজনক।

পরীমনি আরও বলেন, ফেসবুক কর্তৃপক্ষের উচিত ফেক বা ভুয়া আইডিগুলোর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া। অন্যথায় বিভ্রান্ত বা বিপাকে পড়ার ভয়ে অনেকেই ফেসবুককে প্রত্যাখ্যান করা শুরু করবেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।