লতিফ সিদ্দিকীর অপসারণে প্রজ্ঞাপন প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৬ এএম, ১১ অক্টোবর ২০১৪

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে অপসারণের প্রজ্ঞাপন প্রস্তুত হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা। তিনি বলেন, রাষ্ট্রপতির স্বাক্ষরের পর যে কোন মুহূর্তে প্রজ্ঞাপন জারি করা হবে।

শনিবার সচিবালয়ে মোশাররাফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের এসব কথা বলেন। এদিকে আগামীকাল রোববার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক ডাকা হয়েছে। লতিফ সিদ্দিকীকে দল থেকে বহিষ্কার করার ঘোষণা আসতে পারে ওই বৈঠক থেকে।   রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা হজ পালন শেষে শুক্রবার রাতে দেশে ফিরেছেন।

লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে অব্যাহতি দান সংক্রান্ত ফাইলে আজ শনিবারই স্বাক্ষর করতে পারেন রাষ্ট্রপতি। তার স্বাক্ষরের মধ্য দিয়েই লতিফ সিদ্দিকীর মন্ত্রিত্বের অবসান ঘটবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এর আগেই এ সংক্রান্ত ফাইল তৈরি করে রাখা হয়েছে। লতিফ সিদ্দিকীকে অপসারণে সংবিধানের ৫৮(২) ধারা অনুসরণ করা হচ্ছে।   

সরকারের উচ্চপর্যায়ের সূত্রগুলো জানিয়েছে, লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে বাদ দেওয়ার বিষয়টির চূড়ান্ত রূপদানের জন্য শনিবার সরকারি ছুটির দিনেও মন্ত্রিপরিষদ বিভাগ খোলা রাখা হয়েছে।   এদিকে, রোববার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে দলের সর্বোচ্চ ফোরাম কার্যনির্বাহী সংসদের সভা। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিতব্য এ সভায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।   

আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্মানুভূতিতে আঘাত ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হবে। তবে দল থেকে নাকি দলীয় পদ থেকে বহিষ্কার করা হবে, তা দলীয় ফোরামেই সিদ্ধান্ত হবে।   উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের একটি হোটেলে সেখানকার টাঙ্গাইলবাসীদের সঙ্গে এক মতবিনিময়কালে মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী হজরত মুহাম্মদ (সা.), পবিত্র হজ, তাবলিগ জামাত, প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়, প্রবাসী বাংলাদেশি ও সাংবাদিকদের বিষয়ে বিতর্কিত মন্তব্য করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।