চলে গেলেন আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ৩০ অক্টোবর ২০১৮

বরেণ্য আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক রণজিৎ রক্ষিত আর নেই। মঙ্গলবার (৩০ অক্টোবর) বেলা ১২টা ২০ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে চট্টগ্রামের সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

রণজিৎ রক্ষিত দীর্ঘদিন চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। তিনি চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির নির্বাচিত সহ-সভাপতি এবং দেশের স্বনামধন্য বোধন আবৃত্তি স্কুলের অধ্যক্ষ ছিলেন। তিনি একাধারে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য, পেশাজীবী সমন্বয় পরিষদের নির্বাহী পরিষদ সদস্যসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ব দিয়েছেন।

গত ২৩ অক্টোবর সন্ধ্যায় নগরের একটি আলোচনা অনুষ্ঠানে বক্তব্য শেষে অসুস্থ হয়ে পড়লে মেহেদিবাগের একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। তারপর তাকে চমেক হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, সপ্তাহখানেক আগে সিটিস্ক্যানের রিপোর্টে তার মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণের বিষয় ধরা পড়ে। আজ চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জেডএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।