ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থেমে থেমে চলছে যানবাহন


প্রকাশিত: ০৩:৪১ এএম, ১১ অক্টোবর ২০১৪

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী যানবাহনগুলো ২০ কিলোমিটার দীর্ঘসারিতে থেমে থেমে চলছে। ঈদের আনন্দ শেষে কর্মমুখী মানুষ ফিরতে শুরু করায় শুক্রবার বিকেল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পায়। ফলে মহাসড়কে যানবাহন চলাচলে ধীর গতির সৃষ্টি হয়। উত্তরবঙ্গমুখী সড়ক রয়েছে একেবারেই ফাঁকা।

অপরদিকে গাজীপুরের উপর দিয়ে ঢাকামুখী ট্রেনগুলোতে উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অতিরিক্ত যানবাহনের কারণে কালিয়াকৈর উপজেলার সফিপুর থেকে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই পর্যন্ত ২০ কিলোমিটার সড়কে যানবাহনের দীর্ঘ সারি লক্ষ্য করা গেছে।

কোনাবাড়ী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহরিয়ার হাসান জানান, ঈদ ও পূজা শেষে কর্মমুখী মানুষ ঘরে ফিরতে শুরু করেছে। আজ অনেক কারখানাগুলো খুলবে, সরকারি-বেসরকারি অফিসগুলো ইতোমধ্যে খুলেছে। ফলে মহাসড়কে অতিরিক্ত যাত্রী পরিবহনের চাপ বেশি হওয়ায় যানবাহন চলছে ধীর গতিতে। তবে, মহাসড়কে যানজট নেই। সকাল ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত যানবাহন চলাচলে কোনো পরিবর্তন লক্ষ্য করা যায়নি। উত্তরবঙ্গ, দেশের উত্তর পূর্বাঞ্চল থেকে আসা ট্রেনগুলোতে ঢাকাগামী যাত্রীর বিকেল নাগাদ আরও বাড়তে পারে বলে রেলওয়ে সূত্রে জানা গেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।