আবদুল মতিনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজে হস্তান্তর


প্রকাশিত: ০৯:০৫ এএম, ০৯ অক্টোবর ২০১৪

ভাষা আন্দোলনের অন্যতম সংগঠক আবদুল মতিনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। আবদুল মতিনের স্ত্রী গুলবদন নেসা মনিকা বৃহস্পতিবার দুপুর পৌনে দুইটায় কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা মেডিকেল কলেজের উপধ্যক্ষ ডা. মো শফিকুল আলম চৌধুরীর কাছে তার মরদেহ হস্তান্তর করেন।

এর আগে কেন্দ্রীয় শহীদ মিনারে দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত এই ভাষাসেনানীর কফিনে শেষ শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। ফুল হাতে বিনম্র শ্রদ্ধায় তারা বিদায় জানান জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে।

দুপুর সোয়া দুইটায় আবদুল মতিনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানে এনাটমি বিভাগের প্রধান অধ্যাপক ডা. শামীম আরা তার মরদেহ গ্রহণ করেন। এ সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমান সেখানে উপস্থিত ছিলেন।

অধ্যাপক শামীম আরা জানান, ভাষা সৈনিক আবদুল মতিনের ইচ্ছা অনুযায়ী তার মরদেহ আমরা গ্রহণ করেছি। তার মরদেহ প্রিজার্ভ করে রাখা হবে। এটি প্রক্রিয়া করতে সাত-আটদিন সময় লাগবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।