প্রটোকলের অভাবে রাষ্ট্রীয় মর্যাদা পচ্ছেন না আব্দুল মতিন


প্রকাশিত: ০৮:১৪ এএম, ০৯ অক্টোবর ২০১৪

রাষ্ট্রীয় প্রটোকলের অভাবে ভাষাসৈনিক আব্দুল মতিনকে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়া সম্ভব হয়নি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা মতিনের মরদেহে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
 
এক প্রশ্নের জবাবে নাসিম বলেন, রাষ্ট্রীয় প্রোটোকলের পর্যাপ্ত অভাব ছিল। রাষ্ট্রীয় মর্যাদা দেওয়া না হলেও প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও সরকারের পক্ষ থেকে সম্মান জানানো হয়েছে।
 
নাসিম বলেন, ভাষা সৈনিক মতিন রাষ্ট্রের সম্পদ। ভাষা আন্দোলন থেকে শুরু করে সব আন্দোলনে মতিনের অবদান রাষ্ট্র ও জনগণ ভুলবে না। সরকার ভাষা মতিনের জন্য সব করেছে। কোনো অভিযোগ সত্য নয়।
 
সকালে শহীদ মিনারে ভাষা মতিনের মরদেহ নিয়ে আসা হলে সরকার, বিরোধীদল, বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

অন্যদিকে বিএনপির ভারপ্রাপ্ত মাহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মহান এ নেতাকে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়া সরকারের দায়িত্ব ছিলো। বিএনপিসহ গোটা দেশের মানুষ এটা আশা করেছিলো। কিন্তু কেন দেয়নি এটা সরকার জানে। বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা সৈনিক আব্দুল মতিনের কফিনে ফুল দিতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ভাষা সৈনিক আব্দুল মতিনকে রাষ্ট্রীয় মর্যাদা না দিয়ে সরকার ভুল করেছে বলেও উল্লেখ করে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়ার জোর দাবি জানান মির্জা ফখরুল।

উল্লেখ্য, ভাষা সৈনিক আব্দুল মতিন বুধবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।