‘সবার আগে মেয়েদের কোটা বাতিল চান প্রধানমন্ত্রী’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৮
ফাইল ছবি

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন কোটা বাতিলের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছিল। তিনি কোটা বাতিলের পক্ষে শক্ত অবস্থানে আছেন। আর সবার আগে মেয়েদের কোটা বাতিল করতে চান প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্যবসায়ীদের সংগঠন ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশের (আইবিএফবি) প্রেসিডেন্ট হুমায়ন রশীদের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘আমি মেয়েদের কোটা অপরিবর্তিত রাখার বিষয়ে প্রধানমন্ত্রীকে জানিয়েছিলাম। কিন্তু প্রধানমন্ত্রী তখন বলেছিলেন, আমি আগে বাতিল করবো মেয়েদের কোটা। কারণ কোটা বাতিলের পক্ষে তাদের চিৎকার ছিল সবচেয়ে জোরাল।’

স্বাধীনতাবিরোধীদের সন্তানদের নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মুহিত বলেন, ‘স্বাধীনতাবিরোধী একজন থাকতেই পারে। তার শাস্তিও হতে পারে। কিন্তু তার সন্তান কেন শাস্তি পাবে? কাজেই স্বাধীনতাবিরোধীর কোনো সন্তান শাস্তি পাক এটা কাম্য নয়। তবে এটা আমার ব্যক্তিগত মতামত।’

এ সময় সরকারি চাকরিতে কোটা বাতিল কোনো চ্যালেঞ্জই নয় বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী।

এমইউএইচ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।