উতসেয়াকেও নিষিদ্ধ করেছে আইসিসি


প্রকাশিত: ০৪:৪৫ এএম, ০৯ অক্টোবর ২০১৪

সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য গেল মাসে বাংলাদেশের অফ স্পিনার সোহাগ গাজী ও জিম্বাবুয়ের প্রসপার উতসেয়া একই স্থানে পরীক্ষা দেন।

ইংল্যান্ডের কার্ডিফ মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে সন্দেহজনক বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তারা দুজন। মঙ্গলবার আন্তর্জাতিক ক্রিকেটে বল করার ক্ষেত্রে সোহাগ গাজীকে নিষিদ্ধ করার পাশাপাশি উতসেয়াকেও নিষিদ্ধ করেছে আইসিসির স্বাধীন ও নিরপেক্ষ বিশ্লেষক কমিটি। পরীক্ষাকেন্দ্রে তারা দুজন যে কয় ওভার বল করেছেন, তার সবগুলো ডেলিভারির ক্ষেত্রেই তাদের কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকেছে।

আগস্টে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল করার সময় উতসেয়ার বিরুদ্ধে সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ তোলা হয়। এরপর তিনি গত ১৯ সেপ্টেম্বর বোলিং অ্যাকশন পরীক্ষা করান। কিন্তু উতরে যেতে পারেননি। তবে আইসিসি তাদের জন্য পুনঃপরীক্ষার সুযোগ রেখেছে। আর সেটাতে যদি উতরে যেতে পারেন, তাহলে আইসিসির সব ধরনের প্রতিযোগিতায় বল করার ক্ষেত্রে সবুজ সংকেত পাবেন তারা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।