১-০ ব্যবধানে এগিয়ে গেল ক্যারিবীয়ানরা


প্রকাশিত: ০৪:৪১ এএম, ০৯ অক্টোবর ২০১৪

দলে ফিরেই শতকের দেখা পেলেন ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস। কোচিতে টসে হেরে ব্যাটিং করতে নেমে স্যামুয়েলসের শতকে ৩২১ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাটিং করতে নেমে ১৯৭ রানে গুটিয়ে যায় ভারতীয়দের ইনিংস। ১২৪ রানের জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ক্যারিবীয়ানরা।

ভারত সফরে এসে ‘এ’ দলের বিপক্ষে দুটি ওয়ানডে ম্যাচেই হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। প্রস্তুতি ম্যাচগুলোতে জ্বলে উঠতে পারেনি স্যামি-ব্রাভোরা। তবে মূল ম্যাচে ব্যাটিং ও বোলিংয়ে সমান তালে পারফর্ম ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা।

ব্যাটিংয়ে নেমে ১২০ রানে ৩ উইকেট হারিয়ে বসে অতিথীদল। একে একে সাজঘরে ফেরেন ডোয়াইন ব্রাভো (১৭), ড্রারেন স্মিথ (৪৬) ও ড্রারেন ব্রাভো (২৮)।

তিন উইকেট হারালেও চতুর্থ উইকেটে ঘুরে দাঁড়ায় ওয়েস্ট ইন্ডিজ। উইকেট রক্ষক ব্যাটসম্যান দিনেশ রামদিনকে সঙ্গে নিয়ে ১৬৫ রানের জুটি গড়েন স্যামুয়েলস। এ সময় স্যামুয়েলস শতক ও দিনেশ রামদিন অর্ধশতকের দেখা পান। ফর্মে থাকা রামদিন ৫৯ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৬১ রানে ফিরে গেলেও ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থাকেন স্যামুয়েলস। ১১৬ বলে ১১টি চার ও ৪টি ছক্কায় ১২৬ রানে অপরাজিত থাকেন স্যামুয়েলস। শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে ৩২১ রান সংগ্রহ করে। ভারতীয় বোলারদের হয়ে পেসার মোহাম্মদ সামি ৬৬ রানে ৪ উইকেট নেন।

পাহাড়সমান রান তাড়া করত নেমে ১৯৭ রানে গুটিয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়নদের ইনিংস। ওপেনার শেখর ধারওয়ান সর্বোচ্চ ৬৮ রান করেন। ৯২ বলে ৯টি চারে ইনিংসটি সাজান ধাওয়ান। এ ছাড়া রবিন্দ্রর জাদেজা শেষ দিকে ৩৬ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন।

সফরকারীদের হয়ে রবি রামপল, ব্রাভো ও স্যামুয়েলস ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন টেইলর, রাসেল ও স্যামি। অলরাউন্ডারিং পারফরমেন্সের জন্যে ম্যাচসেরা নির্বাচিত হন মারলন স্যামুয়েলস।    
 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।