আবদুল মতিনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক


প্রকাশিত: ০৯:৫০ এএম, ০৮ অক্টোবর ২০১৪

ভাষা আন্দোলনের অন্যতম সংগঠক আবদুল মতিনের মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি প্রধান খালেদা জিয়া গভীর শোক প্রকাশ করেছেন।

পৃথক শোক বাণীতে তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

বিএনপি প্রধান তার শোক বাণীতে উল্লেখ করেন, আবদুল মতিনের ‍মৃত্যুতে বর্তমান চলমান রাজনৈতিক পরিস্তিতিতে জাতি সত্যিকারের এক অভিভাবক হারালো। বিদ্যমান নৈরাজ্যের মধ্যে বিপন্ন দেশবাসী তাকে আস্থার দিশারী বলে মনে করতো। নীতি, আদর্শ ও প্রতিশ্রুতি রক্ষায় তিনি ছিলেন একক ও ঈর্ষণীয় উচ্চতায়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ আবদুল মতিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

শিক্ষামন্ত্রী মরহুমের রামপুরার বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন। এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় ৮৮ বছর বয়সে বুধবার সকাল সাড়ে ৮টায় ভাষাসৈনিক আবদুল মতিন শেষ নিশ্বাস ত্যাগ করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।