হাসপাতালের সামনে পশুর হাট বসানোয় স্বাস্থ্যমন্ত্রীর ক্ষোভ


প্রকাশিত: ০৯:৪০ এএম, ০৮ অক্টোবর ২০১৪

অনুরোধ ও নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হাসপাতালের সামনে গরুর হাট বসানোর ঘটনায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ক্ষোভ ও হতাশা ব্যক্ত করেছেন। এছাড়া ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন তিনি। বুধবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমার দীর্ঘদিন বিদেশ সফরে থাকার সময় ঈদ-উল-আযহা উপলক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হাসপাতালের সামনে গরুর হাট বসানো নিয়ে কিছু ঘটনা ঘটেছে যা অনভিপ্রেত ছিল। সাধারণ মানুষের কাছে কোরবানীর পশু সহজলভ্য করতে গরুর হাট খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিন্তু হাসপাতালের সামনে বা প্রবেশপথকে অবরুদ্ধ করে গরুর হাট বসানো মোটেও কাম্য নয়।

মোহাম্মদ নাসিম বলেন, হাসপাতালগুলোর সামনে হাট বসাতে চিকিৎসা নিতে আসা রোগীদের বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে। হাসপাতাল থেকে মৃতদেহ বের করতে সমস্যা হয়েছে। চিকিৎসক, নার্সসহ কর্মকর্তা-কর্মচারীদের হাসপাতালে যেতে আসতে অসুবিধা হয়েছে।

তিনি আরও বলেন, বিষয়টি নিয়ে আমরা বহু পূর্বেই সচেতন করার চেষ্টা করেছি যথাযথ কর্তৃপক্ষকে। তারপরও হাসপাতালের সামনে হাট বসানোতে যে দুর্ভোগ মানুষকে পেতে হয়েছে তার জন্য আমি ব্যক্তিগতভাবে সকলের কাছে দুঃখ প্রকাশ করছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি আজ দেশবাসীকে প্রতিশ্রুতি দিচ্ছি আগামীতে এই ঘটনা যেন না ঘটে তার জন্য সর্বোচ্চ চেষ্টা চালাবো। প্রয়োজনে আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করবো।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।