কক্সবাজারে ৫ রেস্তোরাঁকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকাসহ বিভিন্ন অভিযোগে কক্সবাজার শহরে পাঁচ হোটেল, রেস্তোরাঁকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

প্রতিষ্ঠানগুলো হলো- হোটেল আল গনি, জামান হোটেল, জম জম রেস্তোরাঁ, ক্যাফে ঢাকা রেস্তোরাঁ এবং দ্য ফুড পার্ক।

বৃহস্পতিবার কক্সবাজার শহরে অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে হোটেল আল গনিকে ২০ হাজার টাকা, জামান হোটেলকে ১০ হাজার টাকা, জম জম রেস্তোরাঁকে ১০ হাজার টাকা, ক্যাফে ঢাকা রেস্তোরাঁকে ১৫ হাজার টাকা এবং দ্য ফুড পার্ক ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

Jorimana2

অভিযান সার্বিক তত্ত্বাবধায়ন করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। আর অভিযান পরিচালনা করেন অধিদফরের কক্সবাজার জেলার সহকারী পরিচালক এ এস এম মাসুম উদ দৌলা এবং সদর মডেল থানার এস আই লিটন।

এছাড়া ভোক্তা অধিকার বিষয়ে সচেতনতা বাড়াতে কক্সবাজার মডেল হাই স্কুলে ‘কনজুমার ক্লাব’ প্রতিষ্ঠার উদ্যোগে একটি মতবিনিময় সভা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এসআই/এমআরএম/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।