বাংলাদেশ দল ঘোষণা ১২ অক্টোবর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১১ এএম, ০৮ অক্টোবর ২০১৪

সাকিব-মুশফিকদের উপর ক্রিকেটপ্রেমীদের ভরসা না থাকাটাই স্বাভাবিক। এর একমাত্র কারণ ক্রিকেটারদের পারফরমেন্স।ক্রিকেটারদের পারফরমেন্স এমন অবস্থায় পৌঁছেছে যে দুর্বল দলগুলোর বিপক্ষেও হাড্ডাহাড্ডি লড়াই করে জয় পেতে হয়। বছরের শুরু থেকেই হারের বৃত্তে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ দিয়ে শুরু। এরপর এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, ভারত সিরিজ ও ওয়েস্ট ইন্ডিজ সফর। কোন ফরম্যাটেই জয়ের সুখস্মৃতি নেই টাইগারদের।

সর্বশেষ এশিয়ান গেমসে ভালো করার ইঙ্গিত দিলে ভাগ্যের কাছে হেরে যায় বাংলাদেশ। কুয়েতকে উড়িয়ে শুরুটা ভালোই করে বাংলাদেশ। কিন্তু কোয়ার্টারে টস ভাগ্যে শ্রীলঙ্কার কাছে হেরে যায়। শেষ ম্যাচে হংকংকে হারিয়ে ব্রোঞ্জ পদক অর্জন করে মাশরাফির দল।

এবার বছরের শেষ সিরিজে বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ে। এরপরই বিশ্বকাপে খেলতে যাবে টাইগাররা। জিম্বাবুয়ে সিরিজটি হবে বাংলাদেশের আত্মবিশ্বাস ফিরে পাবার লড়াই। কিছুদিন আগে জিম্বাবুয়ে ‘এ’ দল বাংলাদেশ সফর করে। টেস্ট ও ওয়ানডে দুটি সিরিজই হেরে যায় অতিথি দল।

‘এ’ দলের হারের প্রতিশোধ নিতে এবার জিম্বাবুয়ে জাতীয় দল আসছে। তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে ক্রিকেট দল। আগামী ২৫ অক্টোবর মিরপুর টেস্ট দিয়ে সিরিজ শুরু করবে দুই দল। এর আগে ২০ অক্টোবর সফরকারীরা একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচও খেলবে।

হোম সিরিজের জন্যে এখনো দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি সূত্রে জানা গেছে, আগামী ১২ অক্টোবর (রোববার) টেস্টের জন্যে স্কোয়াড ঘোষণা করবে বিসিবি এবং ১৪ অক্টোবর থেকে অনুশীলন শুরু করবে জাতীয় দল। দুই দিনের অনুশীলন শেষে ১৬-১৮ অক্টোবর একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচও খেলার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।