সীমা লঙ্ঘল করবেন না : মুক্তমনাদের আইজিপি


প্রকাশিত: ১২:০১ পিএম, ০৯ আগস্ট ২০১৫
ফাইল ছবি

মুক্তমনা লেখকদের সীমা লঙ্ঘন না করার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

সাম্প্রতিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রোববার বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

ব্লগারদের উদ্দেশ্য করে আইজিপি বলেন, ‘ব্লগে লিখতে পারেন, তবে আমাদের এমন কিছু লিখা উচিত নয়, যা মানুষের অনুভূতিতে আঘাত করে। অনুরোধ করছি সীমা লঙ্ঘন করবেন না’।

আইজিপি বলেন, এমন কোনো কিছু লেখা ঠিক নয় যাতে ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে। তবে যদি কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া হয় তবে ইসলামের নামে হত্যা না করে আইসিটি অ্যাক্টের ৫৭ ধারায় মামলা করুন। পুলিশ তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনবে। এ অপরাধে সর্বোচ্চ ১৪ বছরের সাজা রয়েছে।

সম্প্রতি ব্লগার হত্যার ঘটনায় পুলিশের তদন্তের বিষয়ে আইজিপি বলেন, ব্লগার রাজীব হত্যার দায়ে ৬ জনের বিরুদ্ধে চার্জশিট করা হয়েছে, ২-৪ মাসের মধ্যে তাদের বিচার শুরু হবে। ব্লগার ওয়াশিকুর হত্যা মামলার ঘটনায় ২ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। অভিজিৎ রায় হত্যার আসামিরাও চিহ্নিত। তদন্ত চলছে, আমরা আশাবাদী দ্রুত তাদের গ্রেফতার করতে পারবো।

সংবাদ সম্মেলনে খুলনায় রাকিব হত্যা, সিলেটে রাজন হত্যা এবং বরগুনার রবিউল হত্যার বিষয়ে আইজিপি বলেন, সবগুলো ঘটনা বিচ্ছিন্ন। এর সঙ্গে সরাসরি জড়িত সবাইকেই গ্রেফতার করা হয়েছে। অনেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। তাদের বিরুদ্ধে দ্রুত চার্জশিট দেয়া হবে।



এআর/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।