এবারও শীর্ষে সিলেট ক্যাডেট কলেজ


প্রকাশিত: ০৯:০১ এএম, ০৯ আগস্ট ২০১৫

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় (এইচএসসি) এবারও সাফল্য ধরে রেখেছে সিলেট ক্যাডেট কলেজ। কলেজটির ৫১ জন পরীক্ষার্থীর সবাই জিপিএ-৫ পেয়েছে। এরা সবাই বিজ্ঞান বিভাগের ছাত্র। এবার কলেজের মানবিক বিভাগ থেকে কেউ পরীক্ষা দেয়নি।

২০১৪ সালেও এইচএসসিতে সিলেট ক্যাডেট কলেজ সিলেট শিক্ষাবোর্ডে শীর্ষ ২০ কলেজের মধ্যে প্রথম হয়েছিলো। এবার বোর্ড সেরা ২০ কলেজের তালিকা প্রকাশ করেনি শিক্ষা মন্ত্রণালয়। তবে সিলেট শিক্ষাবোর্ডে আর কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের এইচএসসি পরীক্ষায় ৫১জন ছাত্র অংশ নিয়ে শতভাগ জিপিএ-৫ পেয়ে পাস করেনি।

ক্যাডেট কলেজের অধ্যক্ষ কমান্ডার (বিএন) এম. সাইফুল রহমান শিক্ষা কার্যক্রমে ক্যাডেটরা আকর্ষণীয় সাফল্য অর্জন করায় শিক্ষার্থীদের অভিভাবক, শিক্ষকসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন।

তিনি বলেন, কলেজে আমি যোগদানের পর থেকে ক্যাডেটরা যাতে যুগোপযোগী শিক্ষা গ্রহণ  করে যে কোনো প্রতিষ্ঠানে গিয়ে নিজের যোগ্যতা প্রমাণ করতে পারে সেই লক্ষ্যে পাঠসূচিসহ সকল ক্ষেত্রে পরিবর্তন এনেছি।

ছামির মাহমুদ/এসএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।