ব্লগার হত্যাকাণ্ডের পটভূমি রচনা করেছেন খালেদা : হাছান


প্রকাশিত: ০৮:০৪ এএম, ০৯ আগস্ট ২০১৫
ফাইল ছবি

ব্লগার হত্যা আর জঙ্গিবাদ একই কথা। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া জঙ্গি সংগঠনগুলোকে নিয়ে জোট গঠন করে এদেশে ব্লগার হত্যাকাণ্ড ও জঙ্গিবাদের পটভূমি রচনা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

রোরবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, আপনি জঙ্গিগোষ্ঠিকে আশ্রয়-প্রশয় দেয়া বন্ধ করুন। ২০ দলীয় জোটের মধ্যে এমন অনেক সংগঠন রয়েছে যাদের আন্তর্জাতিক জঙ্গি সম্প্রদায়ের সঙ্গে সম্পর্ক রয়েছে। যারা পাকিস্থান এবং আফগানিস্থানে প্রশিক্ষণপ্রাপ্ত।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের আইন শৃঙ্খলা বাহিনী অত্যান্ত চৌকশ। দেশের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে তাদের ভূমিকা নিয়ে কারো সন্দেহ নেই। কিন্তু সম্প্রতি ব্লগার হত্যাকাণ্ডের ক্ষেত্রে তাদের ভূমিকা চোখে পড়ার মত নয়।

আওয়ামী লীগের এই নেতা আরো বলেন, জামায়াত যখন কোনঠাসা হয়ে বিভিন্ন সংগঠনে সক্রিয় হচ্ছে। তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে।

আয়োজক সংগঠনের উপদেষ্ঠা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন,আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

আএসএস/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।