সেপ্টেম্বরে আসছে রানা প্লাজা


প্রকাশিত: ০৭:৫০ এএম, ০৯ আগস্ট ২০১৫

নানা জটিলতার কারণে দীর্ঘ দিন ধরে সেন্সর বোর্ডে আটকে ছিল ছবিটি। বেশ কিছু দৃশ্য, রানা প্লাজা ধসের চিত্রায়ন প্রভৃতি নিয়ে আপত্তি তোলেন সেন্সর বোর্ড। এর পর সিনেমাটির সেন্সর ছাড়পত্র পাওয়ার বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত।

অবশেষে অপেক্ষার অবসান হতে যাচ্ছে। বেশকিছু দৃশ্য সংশোধনের পর ১১ জুন ছাড়পত্র দেয়া হয় রানা প্লাজাকে। সেই সূত্রেই আগামী ৪ সেপ্টেম্বর সারা দেশে মুক্তি পাচ্ছে ছবিটি। বিষিয়টি নিশ্চিত করেছেন নির্মাতা নজরুল ইসলাম খান।

ছবিতে পোশাক শ্রমিক ‘রেশমা’র চরিত্রে অভিনয় করেছেন পরীমনি। তার বিপরীতে টিটু চরিত্রে আছেন সাইমন সাদিক।

২০১৩ সালে সাভারে ‘রানা প্লাজা’ নামে একটি বহুতল ভবনের ধসে পরে। এই ঘটনার ১৭ দিন পর ১০ মে ধ্বংসস্তূপ থেকে রেশমা নামের এক মেয়েকে জীবিত উদ্ধার করা হয়। ঘটনাটিকে কেন্দ্র করে নির্মাতা নজরুল ইসলাম খান তৈরি করেন রানা প্লাজা চলচ্চিত্রটি।

পরীমনি-সাইমন ছাড়াও এতে অভিনয় করছেন আবুল হায়াত, মিজু আহমেদ, কাবিলা, হাবিব খান, শিরিন আলম প্রমুখ। এর কাহিনি-সংলাপ লিখেছেন মুজতবা সউদ। চিত্রগ্রহণে এ এইচ স্বপন।

সংগীতায়োজন করছেন আলী ইকরাম শুভ। শিল্প নির্দেশনায় কলন্তর, ব্যবস্থাপনায় মান্নান।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।