লাইফ সাপোর্টে ভাষা মতিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৫ এএম, ০৫ অক্টোবর ২০১৪

এখনও লাইফ সাপোর্টে রয়েছেন ভাষা আন্দোলনের অন্যতম সংগঠক আবদুল মতিন। তার রক্তচাপ ও শ্বাস-প্রশ্বাসের গতি ওঠানামা করছে। ফলে চিকিৎসকরাও তাকে নিয়ে খুব একটা আশাবাদী হতে পারছেন না বলে জানিয়েছেন তার স্ত্রী গুলবদন নেসা।

ভাষা মতিন বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন।

গুলবদন নেসা শনিবার বিকেলে বলেন, ‘মস্তিষ্কে অস্ত্রোপচারের পর শারীরিক অবস্থা ভালো থাকলেও চার দিন আগে থেকে তার অবস্থার অবনতি হয়। এমন অবস্থায় শুক্রবার সকাল থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।’

গত ১৯ আগস্ট মস্তিষ্কে রক্তক্ষরণে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে নেওয়া হয়। ২০ আগস্ট অস্ত্রোপচারের মাধ্যমে মস্তিষ্কের জমাটবাঁধা রক্ত অপসারণ করা হয়। তখন থেকে তার অবস্থা অপরিবর্তিত ছিল। ৮৮ বছরের এই ভাষা সংগ্রামী ডায়াবেটিস, রিকারেন্স হার্নিয়া ও প্রস্টেট গ্ল্যান্ডসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন। ভাষা সংগ্রামী আবদুল মতিনের চিকিৎসার ব্যয় সরকার বহন করছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।