৯০ হাজার হজযাত্রী সৌদি পৌঁছেছেন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:২৭ পিএম, ০৭ আগস্ট ২০১৮

বাংলাদেশ থেকে প্রায় ৯০ হাজার হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৩১টি ও সৌদি এয়ারলাইন্সের ১৩৬টিসহ মোট ২৬৭টি ফ্লাইটে তারা সৌদি পৌঁছেছেন।

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন বাংলাদেশির হজে যাওয়ার কথা রয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনার ৪ হাজার ৭৬১ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার ৮৫ হাজার ১৯৭ জন হজযাত্রী সৌদি যাবেন।

এদিকে গতকাল সোমবার (৬ আগস্ট) পর্যন্ত বাংলাদেশস্থ সৌদি দূতাবাস থেকে মোট ১ লাখ ২৩ হাজার ৪২৪ জনকে ভিসা ইস্যু করা হয়েছে। এছাড়া গতকাল পর্যন্ত মোট ২১ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন। তাদের মধ্যে পুরুষ ১৭ জন ও ৪ জন মহিলা রয়েছেন। তাদের মধ্যে মক্কায় ১৮ জন, মদিনায় ২ জন এবং জেদ্দায় ২ জন মারা যান।

গত ১৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে। চলবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত। এর মধ্যে যাত্রী সঙ্কটে বাংলাদেশ বিমানের বেশ কয়েকটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে।

এমইউ/আরএস/পিআর

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।