ভাষা সৈনিক মতিনের অবস্থা সঙ্কটাপন্ন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ০৩ অক্টোবর ২০১৪

ভাষা সৈনিক আবদুল মতিনের শারীরিক অবস্থার গুরুতর অবনতি হয়েছে। আজ শুক্রবার তিনি কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন।

জানা গেছে, প্রায় আড়াই মাস ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে তিনি চিকিৎসাধীন রয়েছেন। আজকের দিনের আগ পর্যন্ত স্বাভাবিকভাবেই শ্বাস-প্রশ্বাস নিচ্ছিলেন তিনি।

আজ শুক্রবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক আবদুল মজিদ ভূইয়া সাংবাদিকদের জানান, আবদুল মতিনের শরীরের তাপমাত্রা ওঠানামা করছে। এর আগে তাকে স্পর্শ করলে কিছুটা সাড়া পাওয়া যাচ্ছিল। আপাত দৃষ্টে তার শারীরিক অবস্থার উন্নতি থেমে গেছে। তার অবস্থা সঙ্কটাপন্ন।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট আবদুল মতিনকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ওই সময় তিনি স্ট্রোক করেছিলেন। এর এক দিন পরই আবদুল মতিনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়।

২০ আগস্ট তার মস্তিষ্কে অস্ত্রোপচার করেন নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক আফজাল হোসেন। অস্ত্রোপচারের পরও তার অবস্থা অনেকটা অপরিবর্তিতই ছিল। এরই মধ্যে গত কয়েক দিনে তার মারাত্মক অবনতি ঘটে। সেখানে ভর্তির পর থেকেই তিনি নিবিড় পরিচর্যাকেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।