হাতিরঝিলে ৫টি ওয়াটার ট্যাক্সি নষ্ট : যাত্রীদের দীর্ঘ অপেক্ষা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৫ পিএম, ২৪ জুলাই ২০১৮

ইট-পাথরের ব্যস্ত শহরে যানজটে যখন নাগরিকদের দুর্বিষহ অবস্থা তখন যাতায়াতের নতুন মাত্রা যোগ হয় হাতিরঝিলে। যানজটবিহীন যাতায়াতের জন্য খুব অল্প সময়ের মধ্যেই হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সি জনপ্রিয় হয়ে যাত্রী সাধারণের কাছে।

এফডিসি সংলগ্ন ঘাট থেকে গুলশান বা রামপুরা যেতে বা আসতে যাত্রীদের কাছে এই যানজটহীন পানি পথটিতে প্রতিদিন ১৪টি ওয়ারট্যাক্সি চলাচল করত। যাত্রীদের তুলনায় ওয়াটার ট্যাক্সি সংখ্যা কম থাকায় ওয়াটার ট্যাক্সির জন্য কাউন্টেরে যাত্রীদের দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হতো। কিন্তু এই অপেক্ষার মাত্রা সাম্প্রতি আরো বেড়ে গেছে যাত্রীসাধারণের। হঠাৎ করেই ১৪টি ওয়াটার ট্যাক্সির মধ্যে ৫টির ইঞ্জিন নষ্ট হয় যাওয়ায় সেগুলোর ঠিক করার কাজ চলছে। ফলে ৫টি বাদে বাকিগুলোতে যাত্রী আনা-নেওয়া করতে হচ্ছে। এতে করে যাত্রীদের ওয়াটার ট্যাক্সি পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে।

media

মঙ্গলবার রাতে গুলশান সংলগ্ন গুদারাঘাটে গিয়ে কাউন্টারের সামনে যাত্রীদের দীর্ঘ লাইন দেখা গেছে। তুলনামূলক বেশি সময়ের পর ওয়াটার ট্যাক্সি ঘাটে এসে ভিড়ছে। ফলে টিকিট কেটে লাইনে দাঁড়ানো যাত্রীর সারি দীর্ঘ হচ্ছে। গুদারাঘাট টিকিট কাউন্টারে সামনে নোটিশ বোর্ডে টাঙানো নোটিশে কর্তৃপক্ষ লিখে দিয়েছে ‘হাতিরঝিল ওয়াটার ট্যাক্সি সার্ভিসের ৫ টি বোট নষ্ট থাকায়, যাত্রীগণের পারাপারে সাময়িক দুর্ভোগের জন্য, হাতিরঝিল ওয়াটার ট্যাক্সি সার্ভিস কর্তৃপক্ষ অন্তরিকভাবে দুঃখিত। যথাসম্ভব দ্রুত বোটগুলো মেরামত করে যাত্রীদের দুর্ভোগ এড়াতে আমারা সদা সচেষ্ট’।

গুদারাঘাটে ওয়াটার ট্যাক্সির টিকিট কেটে কাঙ্ক্ষিত বোটের অপেক্ষা করছিলেন বেসরকারি চাকরিজীবী নাদিম আহমেদ। তিনি বলেন, গুলশানে আমার অফিস আর বাসা মগবাজার হওয়ায় প্রতিদিন ওয়াটার ট্যাক্সিতেই যাতায়াত করি। অন্যসময়ও অফিস টাইম এবং অফিস শেষে যাত্রীদের ওয়াটার ট্যাক্সির জন্য লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হতো। কিন্তু কিছুদিন যাবত নোটিশ টাঙ্গিয়ে জানানো হয়েছে ৫টি ওয়াটার ট্যাক্সি নষ্ট অবস্থায় আছে। এতে করে যাত্রীদের ভোগান্তি আরো বেড়ে গেছে। ওয়াটার ট্যাক্সি কমে যাওয়ায় আগের চেয়েও দীর্ঘ সময় যাত্রীদের ভোগান্তি বেড়ে গেছে। এতে করে যাত্রীরা বিরক্ত। কর্তৃপক্ষের উচিত দ্রুত এগুলো ঠিক করে যাতায়াত স্বাভাবিক করা।

media

এ বিষয়ে গুদারাঘাট ওয়াটার ট্যাক্সি কাউন্টারের ইনচার্জ সাইফুল ইসলাম জাগো নিউজকে বলেন, কয়েকদিন ধরে ৫টি ওয়াটার ট্যাক্সির ইঞ্জিনে সমস্যা হওয়ায় ১৪টির মধ্যে ৫টির চলাচল বন্ধ আছে। আমরা চেষ্টা করে যাচ্ছি, আশা করি খুব অল্প সময়ের মধ্যে এগুলো ঠিক হয়ে যাবে। হঠাৎ করে ৫টি নষ্ট হয়ে যাওয়ায় যাত্রীদের ভোগান্তি হচ্ছে, দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে ওয়াটার ট্যাক্সির জন্য অপেক্ষা করতে হচ্ছে। আমরা ইতোমধ্যে যাত্রীসাধারণের জ্ঞাতার্থে নোটিশ টাঙিয়েছি।

উল্লেখ্য, ইঞ্জিন নষ্ট হওয়া ৫টি ওয়াটার ট্যাক্সিসহ হাতিরঝিলে মোট ১৪টি ওয়াটার ট্যাক্সি চলাচল করতো। সেখানে রামপুরা ব্রিজ সংলগ্ন ঘাট থেকে গুলশান ১ নম্বর গুদারঘাট বা এফডিসি পর্যন্ত ২৫ টাকায় এবং গুদারাঘাট থেকে এফডিসি সংলগ্ন ঘাট পর্যন্ত ৩০ টাকা ভাড়ায় যাত্রীরা যাতায়াত করতে পারেন।প্রতিদিন সকাল সাড়ে ৬ টা থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত ওয়াটার ট্যাক্সি চলাচল করছে।

এএস/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।