ফারইস্ট লাইফের চাকরিচ্যুত ১১৮ শ্রমিককে পুনর্বহালের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ২৪ জুলাই ২০১৮

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের চাকরিচ্যুত ১১৮ শ্রমিককে পুনর্বহাল অথবা ক্ষতিপূরণ প্রদানের দাবি জানিয়েছে জাতীয় শ্রমিক ফেডারেশন। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, গত ১ জুলাই ১১৮ জন শ্রমিককে (ড্রাইভার) কোনো প্রকার নোটিশ প্রদান না করে বেতন-ভাতা বা ক্ষতিপূরণ ছাড়াই চাকরিচ্যুত করা হয়। বেআইনিভাবে চাকরিচ্যুতির বিষয়ে গত ৮ জুলাই বিক্ষোভ মিছিলসহ ব্যবস্থাপনা পরিচালক, শ্রম মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট মহলে লিখিত অভিযোগ দায়ের করলেও এখন পর্যন্ত কর্তৃপক্ষ কোনো সমাধান করেনি। যা বাংলাদেশ শ্রম আইন ও সংবিধানের পরিপন্হী।

তারা আরও বলেন, এ প্রতিষ্ঠানটিতে বছরের পর বছর কাজ করার পরও শ্রমিকদের কেন স্থায়ী করা হয় না? -এটা আমাদের প্রশ্ন। যেকোনো কোম্পানি নিজস্ব আইন থাকতে পারে। কিন্তু সেটা কোনোভাবেই দেশের পরিচালিত শ্রমআইন আইএলও কনভেনশন ও সংবিধান পরিপন্হী করা যাবে না। চাকরিচ্যুত ১১৮ জন শ্রমিককে পুনর্বহাল অথবা টার্মিনেশনের সঙ্গে ক্ষতিপূরণ প্রদান করতে হবে।

সমাবেশে জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি কামরুল আহসানের সভাপতিত্বে ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক এম দিলোয়ার হোসেন, দফতর সম্পাদক কামরুল হাসান, কেন্দ্রীয় নেতা সাফিয়া পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/আরএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।