যথাসময়ে যোগদান না করলে পদোন্নতি বাতিল : স্বাস্থ্যমন্ত্রী


প্রকাশিত: ১২:৫৯ পিএম, ০৬ আগস্ট ২০১৫

পদোন্নতিপ্রাপ্ত ডাক্তাররা যথাসময়ে কর্মস্থলে যোগদান না করলে তাদের পদোন্নতি বাতিল করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে হজ যাত্রীদের স্বাস্থ্য কার্ড প্রদান ও টিকা দান কর্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পদোন্নতিপ্রাপ্ত যাকে যে স্থানে পদায়ন করা হয়েছে তাকে সেই স্থানেই যোগদান করতে হবে। কেউ যদি যোগদান না করে তাহলে তার পদোন্নতি বাতিল এবং তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মোহাম্মদ নাসিম বলেন, হজ যাত্রীরা যাতে মক্কায় কোন সম্যায় না পরেন, সে জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ্য থেকে মেডিকেল টিম পাঠানো হবে। যারা সেখানে হাজিদের স্বাস্থ্য বিষয়ক কোন সদস্যা হলে তাদের সেবা প্রদান করবেন।

হজ যাত্রীদের স্বাস্থ্য কার্ড প্রদান ও টিকা দান কর্যক্রম পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী সেবাকার্যক্রমের প্রশংসা করে বলেন, আমি চিকিৎসক, সেবিকাসহ হজ যাত্রীদের সেবায় যারা নিয়োজিত তাদের ধন্যবাদ জানাচ্ছি। কারণ সবাই ভালভাবে কাজ করছেন।

এ সময়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক, পরিচালক হাসপাতাল ডা. সামিউল হক সাদি প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামী ১৬ আগস্ট থেকে হজ ফ্লাইট শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৩ আগস্ট হজ ফ্লাইটের শুভ উদ্ধোধন করবেন।

উল্লেখ্য, বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ৩৪৬ জন চিকিৎসককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দিয়েছে। এদের মধ্যে ২১৪ জনকে ঢাকার বাইরে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে পদায়ন করা হয়েছে।

আরএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।