ছাত্রদলের নবীনবরণ পণ্ড করল ছাত্রলীগ


প্রকাশিত: ১২:৩৮ পিএম, ০৬ আগস্ট ২০১৫

ছাত্রদলের পক্ষ থেকে মানিকগঞ্জের সিংগাইর ডিগ্রি কলেজের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান পণ্ড করে দিয়েছে কলেজ ছাত্রলীগের কর্মীরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে কলেজে আগত নতুন ছাত্র-ছাত্রীদের বরণ করে নেওয়ার আগ মুহূর্তে ছাত্রদলের কর্মীদের ওপর চড়াও ছাত্রলীগ কর্মীরা।

কলেজ ছাত্রদলের কর্মী মাহাবুবুর রহমান রনি জানান, কলেজে আগত নবীন ছাত্র-ছাত্রীদের ছাত্রদলের পক্ষ থেকে বরণ করে নেয়ার জন্য নিয়ম অনুযায়ী অধ্যক্ষের নিকট আবেদন করা হয়। কলেজ কর্তৃপক্ষ আজ বৃহস্পতিবার আমাদের নবীনবরণ অনুষ্ঠান করতে অনুমতি দেয়। সকাল ১০টার দিকে কলেজে ছাত্রদলের নেতাকর্মীরা আসতে শুরু করলে ছাত্রলীগ কর্মীরা কলেজ গেইট থেকে তাদের ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেয়।

কলেজের ভিতরে নবীনবরণ অনুষ্ঠানের ফুলসহ আনুষঙ্গিক জিনিসপত্র নিয়ে থাকা ছাত্রদলের কর্মীরা কলেজের বাইরে যেতে না চাইলে তাদের গালিগালাজ করে ছাত্রলীগের কর্মীরা। পরে তাদের উপর ক্ষিপ্ত হয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় ছোটাছুটি করে সাধারণ ছাত্রছাত্রীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির জানান, নবীনবরণের কোনো অনুষ্ঠানের আয়োজন তারা কলেজ ক্যাম্পাসে দেখতে পাননি। ছাত্রলীগের কর্মীরা কলেজ ক্যাম্পাসেই ছিল। ছাত্রদল নবীনবরণ অনুষ্ঠান করতে চাইলে তারা সহায়তা করত।

সিংগাইর কলেজের অধ্যক্ষ নুরু উদ্দিন জানান, ছাত্রদলের পক্ষ থেকে নবীনবরণ অনুষ্ঠান করার কথা ছিল। ছাত্রলীগের কর্মীরা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে আজ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করায় ছাত্রদলের নবীনবরণ স্থগিত করে দেয়।

সিংগাইর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, কলেজ ক্যাম্পাসে সামান্য উত্তেজনার খবর পাই। পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। ছাত্রদলের নবীনবরণ অনুষ্ঠানের কোনো খবর আমরা শুনতে পাইনি।

শাহজাহান বিশ্বাস/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।