শ্রেণিকক্ষে যেতে সাঁকো পার!


প্রকাশিত: ১২:০৭ পিএম, ০৬ আগস্ট ২০১৫

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়নের তাহিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে যেতে পার হতে হচ্ছে সাঁকো। এতে শিক্ষার্থীদের উপস্থিতি কমে গেছে। শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। বিদ্যালয়ের প্রবেশ পথ ও মাঠে মাটি না থাকায় বৃষ্টির পানি জমে বেশ কয়েক দিন ধরে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এ সমস্যা সমাধানে যথাযথ উদ্যোগ না নেওয়ায় স্থানীয়রা বাঁশ ও গাছ দিয়ে সাঁকো তৈরি করেন। ওই সাঁকো পাড়ি দিয়ে ঝুঁকি নিয়ে বর্তমানে শিক্ষক ও  শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে যায়।

ক্ষুদে শিক্ষার্থীরা জানায়, বর্ষা মৌসুমে তাদের এভাবেই পার হতে হয়। সাঁকো পারাপারের সময় প্রায় তারা পড়ে আহত হওয়ার ঘটনাও ঘটেছে।  

অভিভাবক আবুল কালাম জানান, তাদের ছেলে-মেয়েদের ঝুঁকি নিয়ে শ্রেণিকক্ষে যেতে হয়। যে কারণে সন্তানদের স্কুল পাঠিয়ে দুঃচিন্তায় থাকেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাফায়েত উল্লাহ জানান, বিদ্যালয়ে মাঠ নেই। প্রবেশ পথে মাটি নেই। বৃষ্টিতে পানি জমে। এতে করে দুভোর্গের অন্ত নেই। যে কারণে অনেক শিক্ষার্থী স্কুল আসা বন্ধ করে দিয়েছে।

কাজল কায়েস/এসএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।