স্ত্রী হত্যা দায়ে পুলিশ সদস্যকে কারাগারে প্রেরণ


প্রকাশিত: ১২:০৪ পিএম, ০৬ আগস্ট ২০১৫

বরিশাল নগরীর কাউনিয়া এলাকায় যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার অভিযোগে ইমাম হাসান নামে এক পুলিশ সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রফিকুল ইসলাম তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার সকালে সূচনার বাবা আলী হোসেন বাদী হয়ে ইমাম ও তার বাবা-মা, ভাইবোন ও ভগ্নীপতিকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

আদালত সূত্র এবং নিহত সূচনার বাবা আলী হেসেন জানান, দুই বছর আগে পারিবারিকভাবে ইমাম হাসানের সঙ্গে সূচনার বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে সূচনাকে নির্যাতন করে আসছিল স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন। কিছু দিন আগে সূচনা রাগ করে শ্বশুরবাড়ি থেকে বাবার বাড়ি চলে আসে।

এদিকে গত বুধবার রাতে বাবা থেকে শ্বশুরবাড়ি নগরীর কাউনিয়া ব্রাঞ্চরোড এলাকায় নিয়ে যায় ইমাম। রাত ১১টার দিকে সূচনা আত্মহত্যা করেছে বলে শ্বশুরবাড়ি থেকে খবর পাঠানো হয়। তার অভিযোগ ইমাম ও তার পরিবারের সদস্যদের অত্যাচারে তার মেয়ের মৃত্যু হয়েছে। পরে ঘটনাটি আত্মহত্যা বলে প্রচার করা হচ্ছে।

কাউনিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম জানান, কাউনিয়া ব্রাঞ্চ রোড সেতু মঞ্জিল নামক বাসায় এক গৃহবধূর আত্মহত্যার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। পুলিশ সেখানে পৌঁছার আগে ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করে স্বজনরা শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

কাউনিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাহাবুবুর রহমান জানান, এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে ইমামসহ ৬ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। ইমামকে আটক করে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে কারাগারে পাঠায়।

সাইফ আমীন/এসএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।