রাজীব মীরের প্রথম জানাজা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ২২ জুলাই ২০১৮

চট্টগ্রাম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষক রাজীব মীরের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।

রোববার বেলা ২টা ৫৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে এ জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিকসহ ঢাকা, চট্টগ্রাম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এর আগে বেলা পৌনে ৩টায় মরহুমের মরদেহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে আনা হয়। এ সময় তার সহকর্মী ও শিক্ষার্থীরা কান্নায় ভেঙে পড়েন। জানাজা শেষে মরদেহ টিএসসি মোড়ে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য রাখা হয়।

আগামীকাল সোমবার সকাল ৯টায় ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে রাজীবের দ্বিতীয় এবং এর পরপরই তার নিজ এলাকা পরাণগঞ্জ হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হবে তৃতীয় জানাজা। রোববার ভোরে একটি ফ্লাইটে করে দেশে আনা হয় রাজীব মীরের মরদেহ।

Rajib-mir

শুক্রবার দিবাগত রাত ১টা ৩৭ মিনিটে ভারতের চেন্নাইয়ের গ্লোবাল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বেশ কয়েক মাস ধরে লিভার সিরোসিসে ভুগছিলেন রাজীব মীর। চলতি সপ্তাহে রাজীব মীরের অপারেশন ও লিভার পরিবর্তনের কথা ছিল।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যোগ দেয়ার আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে শিক্ষকতা করেন রাজীব মীর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর করা রাজীব কবিতা লেখা ছাড়াও নিয়মিত লেখালেখি করতেন। সমাজকর্মী ও গবেষক হিসেবেও সুনাম কুড়িয়েছেন তিনি।

এআর/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।