গর্ভে শিশু গুলিবিদ্ধের ঘটনা মাদকাসক্তি না-কি বিচারহীনতা


প্রকাশিত: ১১:১৭ এএম, ০৬ আগস্ট ২০১৫

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে মা ও গর্ভের শিশু গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, কেন এই ঘটনা ঘটছে, মাদকাসক্তি না-কি বিচারহীনতা? কারণ যাই হোক, যারা এই ঘটনা ঘটিয়েছেন তারা জানেন, তাদের বিচার হবে না।

বৃহস্পতিবার দুপুরে ঢামেক হাসপাতালে গুলিবিদ্ধ মা নাজমা বেগম ও শিশু সুরাইয়াকে দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মায়ের পেটে শিশু হত্যা চেষ্টায় যারা দায়ী তাদের বিচার হওয়া উচিত। কিন্তু তাদের বিচার হবে কি-না জানি না। তবে এ ঘটনার জন্য জাতির কাছে সরকারের উচিত ক্ষমা চাওয়া।

ক্ষোভ প্রকাশ করে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, সবার সামনে শিশুদের নির্যাতন করা হলেও কেউ আর এগিয়ে আসে না। শিশুকে রক্ষার চেয়ে সবাই ব্যস্ত হয়ে যায় ছবি তুলতে।

এরশাদ আরো বলেন, মায়ের গর্ভে শিশুও নিরাপদ নয়, এটা আমরা ভাবতেও পারি না। আমরা কত বর্বর হয়ে গেছি। আমরা এখন আর মননশীল জাতি নই। এই সমাজের পরিবর্তন দরকার। ইনশা আল্লাহ পরিবর্তন আসবে।

হাসপাতালে এ সময় এরশাদের সঙ্গে দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন, মীর আব্দুস সবুর আসুদ, যুগ্ম মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২৩ জুলাই মাগুরা জেলা শহরের দোয়ারপাড় কারিগর পাড়ায় ছাত্রলীগের দু’পক্ষে সংঘর্ষের সময় আট মাসের অন্তঃস্বত্ত্বা নাজমা খাতুন গুলিবিদ্ধ হন। রাতেই অস্ত্রোপচারের মাধ্যমে কন্যা সন্তানের জন্ম দেন নাজমা। এ ঘটনায় ১৬ জনকে আসামি করে একটি মামলা হয়েছে।

আরএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।